31 C
Kolkata
Friday, May 17, 2024

নিজেদের মাঠে ড্র বার্সেলোনার

Must Read

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়ে ইউরোপা লিগ খেলছে বার্সেলোনা। তবে ন্যাপোলির বিপক্ষে প্রথম ম্যাচেই নিজেদের মাঠ ক্যাম্প ন্যূ এ হোচঁট খেয়েছে জাভি হার্নান্দেজের দল।

ম্যাচের প্রথম থেকেই বল দখলে নিজেদের আধিপত্য বজায় রাখে বার্সা। পুরো ম্যাচে ৬৬ শতাংশ বল ছিল বার্সা খেলোয়াড়দের পায়ে। শুধু বল দখলেই নয়, গোলবারে শট করাতেও তারা ন্যাপোলি থেকে যোজনে যোজনে এগিয়ে ছিলো তবে ফিনিশিং এর অভাবে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

আরও পড়ুন -  Gerard Pique: পিকে বিদায় বললেন ফুটবলকে

বৃহস্পতিবার ইউরোপা লিগে ইতালিয়ান ক্লাব নাপোলির সাথে ১-১ গোলে ড্র করেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। প্রথম হাফে অ্যাঙ্গুইসার গোলে পিছিয়ে পরে বার্সেলোনা। তবে দ্বিতীয় হাফে ফেরান টোরেসের গোলে সমতায় শেষ হয় প্রথম লেগ। যার ফলে নিজেদের মাঠে ১-১ গোলের সমতায় শেষ হয় ইউরোপা লিগের এই দুই ফেভারিটের ম্যাচ।

ম্যাচের ২৮ মিনিটে পিয়েরে এমেরিক অবামেয়াং সুযোগ করে দিয়েছিলেন ফেরান টোরেসেকে। তবে বক্সের একটু ভেতর থেকে গোলরক্ষককে একা পেয়েও গোল পাননি স্প্যানিশ এই স্ট্রাইকার।

আরও পড়ুন -  হল্যান্ড প্রতিনিধিত্ব করবে

এরপরই ন্যাপোলি ওঠে প্রতি-আক্রমণে৷ তা থেকেই আসে গোল। পিওতর জেলিনস্কির শট প্রথম দফায় মার্ক আন্দ্রে টের স্টেগেন ঠেকিয়ে দিলেও ফিরতি চেষ্টায় আর পারেননি। অনেকটা ধারার বিপরীতে গিয়ে গোল পায় সফরকারীরা।

ন্যাপোলি বিরতিতেও যায় এক গোলে এগিয়ে থেকে। বার্সার সামনে অবশ্য সমতা ফেরানোর সুযোগ এসেছিলো, তবে টোরেসের লক্ষ্যভ্রষ্ট হেডে তা আর গোলে রূপ পায়নি।

বিরতির পরেও একই ধারায় চলেছে ম্যাচ। ৬০ মিনিটে বার্সা সমতা ফিরিয়েছে পেনাল্টি থেকে। আদামা ত্রায়োরের ক্রস ন্যাপোলি ডি-অঞ্চলে লাগে দলটির ডিফেন্ডার হুয়ান হেসুসের হাতে। পেনাল্টি থেকে গোল করেন ফেরান টোরেস।

আরও পড়ুন -  সেনাপ্রধানের সংযুক্ত আরব আমিরশাহী এবং সৌদি আরব সফর

 বার্সার সামনে জয়সূচক গোলের সুযোগ এসেছে একগাদা। তবে বাজে ফিনিশিং গোল পেতে দেয়নি দলটিকে৷ পুরো ম্যাচে ২০ শটের মাত্র ৪টা ছিল লক্ষ্যে। তাতেই ড্রয়ে বাধ্য হতে হয়েছে দলটিকে।

আগামী ২৫ ফেব্রুয়ারি মাঠে নামবে এই দুই দল। খেলাটি হবে ন্যাপোলির হোম গ্রাউন্ড ডিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামে।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img