29 C
Kolkata
Wednesday, May 15, 2024

নূরজাহান লতাকে নিয়ে যা বলেছিলেন

Must Read

চির বিদায় নিয়েছেন উপমহাদেশের সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। রেখে গেছেন কোটি কোটি শ্রোতা। লতা মঙ্গেশকরের আইডল ছিলেন কিংবদন্তির কণ্ঠশিল্পী নূরজাহান। দেশ ভাগ হওয়ার পর ভারত ছেড়ে পাকাপাকিভাবে তিনি চলে গিয়েছিলেন পাকিস্তানে। কিন্তু তার ভক্তরা কখনও ভুলতে পারেননি তাকে। লতা মঙ্গেশকরও না।

একবার নূরজাহানের সামনে গান করেছিলেন তিনি। মঙ্গেশকরের বয়স তখন কম। বাবাকে স্মরণ করে গান গেয়েছিলেন। মুগ্ধ হয়ে শুনেছিলেন নূর জাহান।

আরও পড়ুন -  উত্তরাখন্ডের পিথরাগড়ে ভারত-নেপাল যৌথ সামরিক প্রশিক্ষণ মহড়া সূর্য কিরণ

নাসরিন মুন্নী কবীর তার একটি বইতে লতা মঙ্গেশকরের গান সম্পর্কে কিছু তথ্য, গল্প তুলে ধরেছিলেন- লতাজি গান গাওয়ার ব্যাপারে বেশ উৎসাহী ছিলেন। আত্মবিশ্বাসী ছিলেন।

বইটিতে নাসরিন লিখেছেন, লতাজিকে একবার নূরজাহানের সামনে গান গাইতে বলা হয়েছিল। ‘বড়ি মা’ ছবির সেটে নূরজাহানের সঙ্গে পরিচয় হয় লতাজির। মাস্টার বিনয় তাকে নূরজাহানের সামনে একটি গান গাইতে বলেছিলেন। উনি তখন রাগ জয়জয়বন্তী গেয়েছিলেন। এরপর নূরজাহান চলচ্চিত্রের একটি গান গাইতে বলেন। লতাজি তখন আর.সি বোরালের ছবি থেকে ‘জীবান হ্যায় বেকার তুম হারে বিনা’ গানটি গেয়েছিলেন।”

আরও পড়ুন -  Lata Mangeshkar: কেমন আছেন ভারতের ‘কোকিলকন্ঠী’, মুখ খুললেন বোন ঊষা

লতাজি যখন এই গানটি গাইছিলেন, তখন তিনি স্মরণ করেছিলেন তার বাবাকে। তার বাবা তাকে বলতেন, গুরুর সামনে গান গাইলে নিজেকে গুরু মনে করবে।

লতাজির গান শোনার পর নূরজাহান বলেছিলেন, আরও অভ্যাস করো। সেদিন নূরজাহান আরো বলেছিলেন লতাজি একদিন খুব বড় গায়িকা হয়ে উঠবেন।

আরও পড়ুন -  Lata Mangeshkar: আত্মার শান্তি কামনা প্রধানমন্ত্রীর, শোকাকুল অনুরাগীরা

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img