25 C
Kolkata
Sunday, May 12, 2024

Weather Update: ঢুকছে জলীয়বাষ্প, হাড়কাঁপানো শীতের পরই বৃষ্টি

Must Read

 আবার শুরু করেছে তার খামখেয়ালি কার্যকলাপ। সকালে গরম তো রাত্রে ঠান্ডা। সকালের গরম টা আবার বেশ আরামদায়ক। বসন্তের সুখ যাকে বলে। অথচ হাড়কাঁপানো শীত আরও বেশ কিছুদিন নাকি থেকে যাবে। এমনটাই আভাস দিয়ে বসেছে মৌসুম ভবন।

শহরতলির সাথে সাথে পার্শ্ববর্তী এলাকাগুলিতেও ৬ ডিগ্রি পর্যন্ত পারদ পতন হয়ে দাঁড়িয়ে যাচ্ছে ১৩ ডিগ্রিতে। হাওয়া অফিস আবার এও বলেছে, বৃহস্পতিবার ও শুক্রবার আবারও বঙ্গে মেঘ ঢুকতে চলেছে। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গ-এ আগামী আরও দু’দিন শুষ্ক আবহাওয়া থাকবে। অথচ ১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে নাকি আবার বৃষ্টিবিপদ আসতে পারে।

আরও পড়ুন -  শিশুরা আক্রান্ত হতে পারে বেশি, মায়েদের সচেতন করতে সচেতন মূলক প্রচার অভিযান

সকালের দিকে হালকা কুয়াশায় আবৃত ছিল প্রকৃতি। দৃশ্যমানতায় তেমন কোনো অসুবিধা হয়নি। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কমে গিয়ে সর্বোচ্চ তাপমাত্রা হয়েছে ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কমে গিয়ে সর্বনিম্ন তাপমাত্রা হয়েছে ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। আভাস রয়েছে, জেলাগুলোর সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রিও হওয়ার সম্ভাবনা প্রবল। এদিকে আবার বাতাসের আপেক্ষিক আদ্রতা ৯৫ শতাংশ।

আরও পড়ুন -  যতদিন পর্যন্ত না গ্রামে ভোটকেন্দ্র হবে ততদিন আমরা ভোট বয়কট করে চলবো

সরস্বতী পূজা মাটি হয়নি। রবিবার থেকে আবহাওয়া ঠিকঠাক। তবে ৮ ও ১০ তারিখ উত্তর পশ্চিম ভারতে নাকি ঝঞ্ঝা আসছে আবার। বাংলার ও রক্ষে নেই। গত সপ্তাহেই ঝঞ্ঝার চোখ রাঙানি শুরু হবে। জলীয়বাষ্প ঢুকতে শুরু করে বাংলায়। তারপর তো বৃষ্টিবিপদ ঝমজমিয়ে আসবেই। এদিকে প্রায় দিন ২-৩ ডিগ্রি করে নামছে পারদ। কমছে তাপমাত্রা-পূর্বাভাস হওয়া অফিসের। একে খামখেয়ালি শৈতপ্রবাহ তার উপর আবার আসাময়িক পশ্চিমী ঝঞ্ঝা।

আরও পড়ুন -  Spain-Germany Match Draw: ড্র করল চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি, স্পেনকে রুখে

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img