31 C
Kolkata
Saturday, May 4, 2024

Weather reports: সপ্তাহের শুরু থেকেই শীতের প্রভাব ধীরে ধীরে কমছে, কবে বৃষ্টি, জানিয়ে দিল আবহাওয়া দপ্তর

Must Read

এবার হাড়কাঁপুনি শীতের দিন শেষ হল। বাংলার উদ্দেশ্যে এগিয়ে আসছে পশ্চিমী ঝঞ্জা। আগামীকাল থেকেই আবহাওয়াতে আমূল পরিবর্তন আসতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, “শুক্রবার থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত শুরু হবে। শনিবার সকালেও রয়েছে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। কলকাতাসহ একাধিক জেলা ভিজবে এই বৃষ্টিতে। বৃষ্টির পর তাপমাত্রা ৩ ডিগ্রি অব্দি বেড়ে যেতে পারে।”

আরও পড়ুন -  সকাল ৬ টা থেকে রাত ১০টা পর্যন্ত রাজ্যজুড়ে চলছে লকডাউন

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার শহরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে এসব অঞ্চলে হলুদ সর্তকতা জারি করা হয়েছে।

আগামী ৪ ঠা ফেব্রুয়ারী শুক্রবার, উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ রাজ্যের প্রায় প্রতিটি জেলাতে হালকা থেকে মাঝারি এবং ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। বিভিন্ন রাজ্যে শিলা বৃষ্টির সম্ভাবনা জানানো হয়েছে এবং হলুদ সর্তকতা জারি করা হয়েছে ইতিমধ্যেই। কেন্দ্রীয় আবহাওয়া বিভাগের সূত্রে উত্তর ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরসহ গোটা রাজ্যে অতিবৃষ্টির ফলে জলোচ্ছ্বাস এবং বন্যার প্রবল আশঙ্কা রয়েছে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন -  Imran Khan: হামলাকারীর স্বীকারোক্তি, ইমরান খানকে হত্যা করতে চেয়েছিলাম

আগামী শনিবার, ৫ ম ফেব্রুয়ারি সরস্বতী পুজোর দিন বাংলার প্রায় অধিকাংশ জেলায় আবহাওয়া শুষ্ক থাকবে এবং বৃষ্টির দাপট সম্ভবত কমতে পারে। তবে দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, বারংবার পশ্চিমী ঝঞ্ঝার দাপটে শীত পিছিয়ে যাওয়া চাষের পক্ষে অত্যন্ত ক্ষতিকারক প্রভাব ফেলছে।

আরও পড়ুন -  Anveshi Jain: জলকেলিতে মত্ত অন্বেষী, সমুদ্রের হাঁটু জলে, অভিনেত্রী গোলাপি মনোকিনিতে হুঁস ওড়ালেন

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img