39 C
Kolkata
Friday, May 3, 2024

গঙ্গাসাগর মেলায় প্রবেশ করতে গেলে, পুণ্যার্থীদের ভ্যাকসিনের দুটি ডোজের শংসাপত্র দেখাতে হবে

Must Read

আজ সকাল থেকে পুণ্যার্থীদের গঙ্গাসাগর মেলায় ঢুকতে গেলে ভ্যাকসিনের দুটি ডোজের শংসাপত্র দেখাতে হবে।

আদালতের নির্দেশমতো আজ সকাল থেকে পুণ্যার্থীদের গঙ্গাসাগর মেলায় ঢুকতে গেলে ভ্যাকসিনের দুটি ডোজের শংসাপত্র বা ৭২ ঘন্টা আগে করা করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। সেজন্য কাকদ্বীপের লট নম্বর ৮, কচুবেড়িয়া ও সাগরতটে নজরদারি বাড়াচ্ছে জেলা প্রশাসন। গতসন্ধ্যায় সাগরতটে গঙ্গাসাগর বকখালি উন্নয়ন পর্ষদের গ্রীন মেলার উদ্বোধন করেছেন সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরা, জেলাশাসক পি উলগানাথন ও পর্ষদের চেয়ারম্যান শ্রীমন্ত মালি।

আরও পড়ুন -  Dadabhai Club: দাদাভাই ক্লাবের মাথায় আরো চারটি পালক যুক্ত হলো

প্লাস্টিক বা থার্মোকল ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করেই মেলাকে পরিবেশ বান্ধব হিসাবে ঘোষণা করা হয়েছে। প্লাস্টিক ব্যবহারকারী কেউ ধরা পড়লে জরিমানা করা হবে। মেলায় সাধুদের ভিড় বাড়তে থাকায় কপিলমুনীর মন্দিরের সামনে ব্যারিকেড করে দেওয়া হয়েছে। ভারত সেবাশ্রমের স্বেচ্ছাসেবকরা ইতোমধ্যে মেলা প্রাঙ্গনে পৌঁছে গেছেন।
বিশেষজ্ঞদের সতর্কীকরণ সত্ত্বেও গঙ্গাসাগর মেলায় মুখ্যমন্ত্রীর ইচ্ছায় রাজ্যসরকারের উদ্যোগ গ্রহণের কড়া সমালোচনা করেছে সিপিআইএম। দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী গঙ্গাসাগর মেলাকে সুপার স্প্রেডার বললেও রাজ্য সরকার সেব্যাপারে উদাসীন।

আরও পড়ুন -  Taliban: নতুন মন্ত্রীদের তালিকা প্রকাশ, তালিবান সরকারের

বর্তমান কোভিড পরিস্থিতিতে ভিন রাজ্য থেকে গঙ্গাসাগর মেলায় আসা পুণ্যার্থীদের সুরক্ষায় কী ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে তা সরেজমিনে খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ বিকেলে কলকাতার বাবুঘাট সংলগ্ন বিভিন্ন জায়গায় তৈরি শিবিরগুলি পরিদর্শন করবেন। আদালতের সুপারিশ মেনে সংক্রমণ প্রতিরোধে এবং চিকিৎসার ক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হয়েছে সেগুলি খতিয়ে দেখার পাশাপাশি তিনি পুণ্যার্থীদের সঙ্গেও কথা বলবেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন -  যার যায় সেই বুঝে, ঘরবাড়ি গঙ্গায় তলিয়ে যাওয়ার কি কষ্ট !

চলতি বছরে গঙ্গাসাগর মেলা চলাকালীন তীর্থযাত্রীদের ভিড় সামাল দিতে পূর্ব রেল আজ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত শিয়ালদা দক্ষিণ কলকাতা, লক্ষ্মীকান্ত পুর, নামখানা ও কাকদ্বীপ থেকে ১২ টি গ্যালোপিং EMU Mela special ট্রেন চালাবে। গলোপিং ‘মেলা স্পেশাল’ ট্রেনগুলি বালিগঞ্জ, সোনারপুর, বারুইপুর, লক্ষ্মীকান্তপুর, নিশ্চিন্দাপুর ও কাকদ্বীপ স্টেশনে থামবে। এছাড়া, ওই সময়ে ওই সেকশনে ৩ টি নিয়মিত লোকাল ট্রেন’ও বাড়ানো হবে বলে পূর্ব রেল সূত্রের খবর।

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img