39 C
Kolkata
Friday, May 3, 2024

Swami Vivekananda: উদযাপিত হলো স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্ম জয়ন্তী

Must Read

উদযাপিত হলো স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্ম জয়ন্তী

সজল দাশগুপ্ত, ময়নাগুড়ি, ১২ জানুয়ারিঃ   স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্মজয়ন্তী উপলক্ষে ময়নাগুড়ি পৌর যুব কল্যাণ দফতরের সহযোগিতায় একটি অনুষ্ঠান পালন করা হল ময়নাগুড়ি বিবেকানন্দ ক্লাব ও পাঠাগার এর মাঠে। বুধবার সকালে স্বামী বিবেকানন্দ এর আবক্ষ মূর্তিতে মাল্য দানের মাধ্যমে এই দিনটি পালন করা হয়। জানা গেছে প্রতিবছর এই দিনটিকে মহাসামরহে পালন করা হয়। এদিন সকালে স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তিতে মাল্যদানের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে, এক রক্তদান শিবিরের আয়োজন করা হয় এবং ময়নাগুড়ির রোগী পরিষেবার জন্য একটি এম্বুলেন্স প্রদান করা হয়।

আরও পড়ুন -  ফের ডেঙ্গু-তে মৃত্যু হাওড়ায়

এদিনের এই রক্তদান শিবির জলপাইগুড়ি ব্লাড ব্যাংকের সহযোগিতায় অনুষ্ঠিত হয়। এদিন মোট ৩৫ ইউনিট হয়। যা জলপাইগুড়ি ব্লাড ব্যাংকে পাঠানো হয় বলে ক্লাব সূত্রে জানা যায়। এর পর সেখানে ময়নাগুড়ি যুব কল্যাণ দফতর আয়োজিত কর্মসূচি অনুযায়ী বিবেক চেতনা উৎসবের আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন আধিকারিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে হাজির ছিলেন ময়নাগুড়ির বিডিও শুভ্র নন্দী, ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির সভাপতি শিবম রায় বসুনিয়া, সদস্য মনোজ রায়, শিব শঙ্কর দত্ত সহ প্রমুখরা। তারা সেখানে স্বামীজির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

আরও পড়ুন -  Steamed Pita: ভাপা পিঠে, হালকা শীতের মিষ্টি সকালে, ছুটির দিনে

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img