37 C
Kolkata
Saturday, May 4, 2024

Booster Doses: বুস্টার ডোজ দেয়া শুরু, ১০ জানুয়ারি

Must Read

করোনার নতুন ধরন ওমিক্রন আতঙ্কে ১০ জানুয়ারি থেকে টিকার বুস্টার ডোজ দেয়ার ঘোষণা করেছেন   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, শনিবার রাতে বড়দিন উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণে ঘোষণা করেন। প্রথম দিকে স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির যোদ্ধা ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের বুস্টার ডোজ দেয়া হবে।

আরও পড়ুন -  মোদি সরকার অনাস্থা ভোটের মুখে

ভাষণে মোদি বলেন, এখনো করোনা চলে যায়নি। ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্টে (ওমিক্রন) আক্রান্তদের খোজ মিলছে। তবে, করোনা মোকাবিলায় দেশের স্বাস্থ্য বিভাগ প্রস্তুত রয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ১০ জানুয়ারি করোনা ভাইরাসের টিকার বুস্টার ডোজ দেয়া হবে। প্রথম দিকে স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির যোদ্ধা ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের বুস্টার ডোজ দেয়া হবে। এছাড়া ৩ জানুয়ারি থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাদান কার্যক্রম শুরু হবে। এর মাধ্যমে স্কুলে পাঠদান কার্যক্রম স্বাভাবিক থাকবে।

আরও পড়ুন -  বনের পশুর সঙ্গে কিভাবে এক গ্রাম্য নারীর এত অসাধারণ মাতৃসমা সম্পর্ক

ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন মোদি। মোদি বলেন, ওমিক্রনে আক্রান্ত হওয়ার খবরে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সতর্ক থাকুন, মাস্ক পরুন ও হাত ধোয়া অব্যাহত রাখুন।

আরও পড়ুন -  Asia Cup Super Four: সুপার ফোরের সূচী, এশিয়া কাপ

Latest News

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img