37 C
Kolkata
Friday, May 3, 2024

WHO: ১০৬ দেশে ছড়িয়েছে ওমিক্রন : ডব্লিউএইচও

Must Read

বিশ্বের ১০৬টি দেশে ছড়িয়েছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। মঙ্গলবার (২১ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ডব্লিউএইচও’র তথ্যমতে, বিশ্বে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ কিছুটা কমলেও ওমিক্রনের সংক্রমণ বেড়েছে। এ সপ্তাহে ডেল্টার সংক্রমণ হয়েছে ৯৬ শতাংশ, যা গত সপ্তাহে ছিল ৯৯ দশমিক ২ শতাংশ। এ ছাড়া এ সপ্তাহে ওমিক্রনের সংক্রমণ বেড়ে হয়েছে ১ দশমিক ৬ শতাংশ, যা গত সপ্তাহে ছিল শূন্য দশমিক ৪ শতাংশ।

আরও পড়ুন -  Omicron: দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন, আক্রান্ত শতাধিক

ডেল্টার চেয়ে ওমিক্রনের সংক্রমণ বাড়ছে এবং এটি দ্রুত ছড়াচ্ছে বলে জানিয়েছে সংস্থাটি। এ ছাড়া বিভিন্ন দেশে ওমিক্রন স্থানীয়ভাবে ছড়াচ্ছে বলেও জানানো হয়।

এদিকে, ইউরোপে ওমিক্রন ধরন ছড়িয়ে পড়ায় করোনার সংক্রমণ `উল্লেখযোগ্য হারে` বেড়েছে বলে সতর্ক করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) ইউরোপীয় অঞ্চলের প্রধান হ্যান্স ক্লুগ।

আরও পড়ুন -  Omicron: দিল্লিতে দুই জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে

সুরক্ষার জন্য ব্যাপকভাবে বুস্টার ডোজ প্রদানের পরামর্শ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) ভিয়েনায় এক সংবাদ সম্মেলনে হ্যান্স ক্লুগ বলেন, নভেম্বরের শেষের দিকে এটি দেখা দেওয়ার পর, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপীয় অঞ্চলের ৫৩টি দেশের মধ্যে ৩৮টি দেশে ওমিক্রন শনাক্ত হয়েছে। এরমধ্যে ডেনমার্ক, পর্তুগাল ও যুক্তরাজ্যসহ কয়েকটি দেশে প্রভাব বিস্তার করেছে।

আরও পড়ুন -  Chief Minister: প্রসাশনিক বৈঠকে কি বললেন মুখ্যমন্ত্রী

ক্লুগ বলেন, আমরা দেখতে পাচ্ছি আরেকটি ঝড় আসছে। কয়েক সপ্তাহের মধ্যে এ অঞ্চলের আরও কয়েকটি দেশে ওমিক্রন দাপট দেখাবে। ইতোমধ্যে দুর্বল হয়ে পড়া স্বাস্থ্য ব্যবস্থাকে আরও কিনারায় ঠেলে দেবে।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img