31 C
Kolkata
Friday, May 17, 2024

Child: নিজের নাম খোদাই করল একাধিক ওয়ার্ল্ড রেকর্ডে, চার বছরে এই শিশু

Must Read

মাত্র চার বছর বয়সের নিজের নাম খোদাই করল একাধিক ওয়ার্ল্ড রেকর্ডে। নিশ্চই অবাক হচ্ছেন অনেকেই। সত্যিই, অবাক হওয়ারর মতোই বিষয়। উত্তর দিনাজপুর জেলার ছোট্ট বালকের সাধারণ জ্ঞানের দক্ষতা তাকে একাধিক ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে দিয়েছে।

উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমার চোপড়া ব্লকের দাস পাড়ার বাসিন্দা হল ময়ূখ বর্মন যার বয়স মাত্র ৪ বছর।আর এই অল্প বয়সেই সে অত্যাধিক জ্ঞানের অধিকারী।জেনারেল নলওয়েজের দুরূহতম প্রশ্নের উত্তর দিয়ে একাধিক ওয়ার্ল্ড রেকর্ডে নিজের স্থান দখল করে নিয়েছে এই ছোট শিশু।দেশ বিদেশের নানান প্রশ্নের উত্তর মুহূর্তের মধ্যেই বলে দিতে পারছে এই চার বছরের শিশু।আর এই প্রতিভার জন্য ইতিমধ্যেই আমেরিকা বুক অফ অ্যাওয়ার্ড, নাইজেরিয়া বুক অফ অ্যাওয়ার্ড, ইন্ডিয়া বুক অফ রেকর্ডের ছোট্ট শিশু ময়ূখের নাম খোদাই করা হয়েছে।বাবা রাজু বর্মন পেশায় একজন দেওয়াল লিখন শিল্পী এবং মা মিনা বর্মন হলেন গৃহবধূ। মেধাবী ছেলেকে নিয়ে বাবা-মা দুজনেরই অনেক স্বপ্ন।

আরও পড়ুন -  Ritabhari Chakraborty: ঋতাভরী কালো গাউনে লাস্যময়ী, হট লুক

ভবিষ্যতে ছেলে উচ্চশিক্ষিত হোক এক আশা করেন ময়ূখের পরিবার।তবে ছেলের উচ্চশিক্ষার ক্ষেত্রে প্রয়োজন যথেষ্ট পরিমাণ অর্থ। আর্থিক অনটন ভরা সংসারে মেধাবী ছেলের পড়াশোনা করাবেন কিভাবে তা নিয়ে ভীষণ চিন্তিত থাকেন তার বাবা।মা-বাবার ইচ্ছে ছেলেকে উন্নততর শিক্ষালাভ দেওয়ার। চোপড়ার এই বিস্ময়কর বালকের ভবিষ্যতের জন্য তার পিতামাতা সাহায্য চেয়েছেন,যদি কোনো সংস্থা বা সহৃদয় ব্যক্তি যদি সাহায্যের হাত বাড়িয়ে দেন তার আশা।

আরও পড়ুন -  মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের রক্ত সংকট কাটাতে, মেগা রক্তদান শিবির

কোন দেশের রাজধানী কী,পৃথিবীর বড় মহাসাগর কোনটি, সবচেয়ে ছোট মহাসাগর কী, যেকোনও দেশের রাষ্ট্রপ্রধান বা প্রধানমন্ত্রীর নাম চোখের পলক ফেলতে না ফেলতেই বলে দিতে পারছে এই খুঁদে। গড়গড় করে দেশ বিদেশের নানারকম খবর বলে চমকে দিয়েছে এই শিশু। মাত্র আড়াই বছর বয়সে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস, তিন বছর বয়সে ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস অ্যাওয়ার্ড পেয়েছে সে। এখন সকলের মুখে মুখে শুধুই ময়ূখের নাম ধ্বনিত হচ্ছে।

আরও পড়ুন -  স্টেট ব্যাঙ্ক সাধারণ কোভিড আপৎকালীন মূলধন ব্যবস্থা, এসবিআই ইয়োনো ডিজিটাল প্ল্যাটফর্ম এবং ই-মুদ্রা ঋণের মাধ্যমে ক্ষুদ্র শিল্পোদ্যোগীদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিল

এলাকার বাসিন্দারা মনে করেন, পাঠ্যবই বা জেনারেল নলওয়েজের বই পড়ে নয়, ভগবান দেওয়া প্রদত্ত শক্তির কারণেই এত কম বয়সে এত তার স্মৃতি শক্তি। এই ক্ষমতার দ্বারাই একে একে পেতে থাকে ন্যাশনাল ইন্টারন্যাশনাল বুক অফ রেকর্ডস অ্যাওয়ার্ড।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img