38 C
Kolkata
Wednesday, May 1, 2024

ভারতের 75 তম স্বাধীনতা দিবস এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের 50 তম বার্ষিকী উপলক্ষে সাইকেল র‍্যালি

Must Read

সুমিত ঘোষ, মালদাঃ   ভারতের 75 তম স্বাধীনতা দিবস এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের 50 তম বার্ষিকী উপলক্ষে বর্ডার সিকিউরিটি ফোর্স ভারত-বাংলাদেশ সীমান্ত বরাবর একটি সাইকেল রালি যাত্রা শুরু করেছিল।

ই রেলি 12 তারিখে উত্তরবঙ্গের সীমান্তের কদমতলা দ্রোণাচার্য স্টেডিয়াম থেকে শুরু হয় তৃতীয় দিন মঙ্গলবার বিকালে প্রায় 215 কিলোমিটার পথ অতিক্রম করে মালদা নারায়ণপুর এ 44 নম্বর ব্যাটেলিয়ান এসে পৌঁছায়। এদের কে স্বাগত জানান বিএসএফের 44 নম্বর ব্যাটালিয়নের কমান্ডেন্ট এইচ. এস বেদি, সাথে ছিলেন শ্রী চন্দ্র শেখর গিরি ডেপুটি কমান্ডেন্ট জেনারেল। চতুর্থ দিন অর্থাৎ বুধবার এই সাইকেল যাত্রা বৈষ্ণবনগর 17 মাইল উদ্দেশ্যে রওনা দেয়।

আরও পড়ুন -  রাশিয়াকে, ইউক্রেনে সামরিক অভিযান থামাতে নির্দেশ, ICJ

বুধবার সকালে সবুজ পতাকা দেখিয়ে এরালি শুরু করেন বিএসএফের 44 নম্বর ব্যাটালিয়নের কমান্ডেন্ট এইচ .এস বেদি।

বুধবার বৈষ্ণবনগর 17 মাইল হয়ে মুর্শিদাবাদের নিমতিতা তে এই রেলি পৌঁছাবে। এই সাইকেল যাত্রার এর উদ্দেশ্য ভারত বাংলাদেশের সীমান্তের বসবাসকারী জনগণের মধ্যে নিরাপত্তাবোধ তৈরি করা , সীমান্ত নিরাপত্তা বাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব বৃদ্ধি করা, সীমান্তে বসবাসকারী জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা , সীমান্ত অপরাধ প্রতিরোধ করা , অপব্যবহার রোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি এবং পশু পাচার বন্ধে জনগণকে সচেতনতা করা। সীমান্তরক্ষী বাহিনীর সর্বার্থ প্রচেষ্টায় এই সাইকেল রেলি সফল করতে বদ্ধপরিকর। এই সাইকেল রালিতে 17 জন অংশ জোয়ান নেন করে যার মধ্যে 5 জন মহিলা বিএসএফ জওয়ান, 12 জন পুরুষ , ও সাইকেল আলীর ক্যাপ্টেন সন্তোষ কুমার অংশগ্রহণ করেন। 550 কিলোমিটার অতিক্রম করবে। 19 ডিসেম্বর তারিখে কলকাতা পেট্রোপোল শেষ হবে।

Latest News

Web Series: ঊর্ধ্বগামী উল্লুর এই সাহসী ওয়েব সিরিজ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: ঊর্ধ্বগামী উল্লুর এই সাহসী ওয়েব সিরিজ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না। Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img