29 C
Kolkata
Wednesday, May 15, 2024

Delhi: পূর্ণ সামরিক মর্যাদায় শুক্রবার দিল্লিতে বিপিন রাওয়াতের শেষকৃত্য

Must Read

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত ও তার স্ত্রী মধুলিকার শেষকৃত্য হবে দিল্লিতে। আগামীকাল শুক্রবার (১০ ডিসেম্বর) বিকালে তাদের শেষকৃত্যের অনুষ্ঠান সম্পন্ন করার কথা জানিয়েছে  প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার বিকালে তামিলনাড়ুর সুলুর বিমানঘাঁটি থেকে বিশেষ বিমানযোগে জেনারেল রাওয়াত ও তার স্ত্রী মধুলিকার মরদেহ দিল্লিতে আনা হবে। এর পর দুজনের মরদেহ রাখা হবে তাদের বাড়িতে।

আরও পড়ুন -  VIRAL: স্নানের ভিডিও ভাইরাল, নিরহুয়া এবং কাজল রাঘভানির, পুরুষ ভক্তরা উপভোগ করেছেন

 সেনা কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত কপ্টার দুর্ঘটনায় প্রয়াত সেনা সর্বাধিনায়কের প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন তার অনুরাগীরা। এর পর কামরাজ মার্গ থেকে শুরু হবে শেষযাত্রা। দিল্লি সেনা ছাউনির ব্রার স্কোয়্যার অন্ত্যেষ্টিস্থলে পূর্ণ সামরিক মর্যাদায় হবে শেষকৃত্য।

বুধবার (৮ ডিসেম্বর) সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেলেন ৬৩ বছর বয়সী জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা কমান্ডো, বিমানবাহিনীর কর্মকর্তাসহ ১৩ জন। তিনি ২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন। মিলিটারি অ্যাফেয়ার্সের নতুন বিভাগের প্রধান হিসেবেও তিনি নিয়োগ পেয়েছিলেন।

আরও পড়ুন -  Siddharth-Kiara: বিয়ের মিষ্টি বিতরণ, শ্বশুরবাড়িতে কিয়ারা

বুধবার সন্ধ্যায় ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে এক টুইটে রাওয়াতসহ ১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। একসঙ্গে এতগুলো মহামূল্যবান প্রাণ ঝরে যাওয়ায় শোকের ছায়া নেমেছে পুরো ভারতজুড়ে।

আরও পড়ুন -  Aam Aadmi Party: কেজরিওয়ালের দল স্থানীয় নির্বাচনে জয় পেল, দিল্লি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একাধিক টুইট করেছেন বিপিন রাওয়াতকে নিয়ে। তিনি বলেন, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। সেখানে আমরা জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং সশস্ত্র বাহিনীর অন্য কর্মীদের হারিয়েছি। তারা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে ভারতের সেবা করেছেন। শোকাহত পরিবারের জন্য আমার সমবেদনা।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img