37 C
Kolkata
Sunday, May 5, 2024

Shefali Kali: স্বপ্নাদেশে মুসলিম মহিলার হাতেই পূজো হয় শেফালী কালী

Must Read

সুমিত ঘোষ, মালদাঃ   মালদাহের হবিবপুরে স্বপ্নাদেশে মুসলিম মহিলার হাতেই পূজো হয় শেফালী কালী।
এই কালীপূজা একজন মুসলিম মহিলার হাতেই হয়ে থাকে। মালদার হাবিবপুর ব্লকের বুলবুলচন্ডী অঞ্চলের মধ্যেমকেন্দুয়া গ্রামের রেল লাইন ঘেঁষা এই কালীর স্থান।

মুসলিম মহিলার নাম শেফালী বেওয়া।তিনি জানান প্রয় বছর ৪৫ আগে তার খুব অসুখ হয়েছিল এবং কোন ডাক্তার তার রোগ ধরতে পারেননি। হঠাৎ মুসলিম মহিলা শেফালী বেওয়াকে স্বপ্নদেয় মাকালী পুজো করলে তার অসুখ শেরে যাবে। ।

আরও পড়ুন -  নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা মালদায় বাড়তে চলেছে !

এই কথা তিনি গ্রামবাসিকে জানালে প্রথমে গ্রামবাসীরা কেউ এই কথা বিশ্বাস করতে চাইনি।

মুসলিম কালী পুজো করবে এই কথা ছড়িয়ে পরে এলাকায়। হঠাৎ শেফালী দেবীর শরীরে ভর করে মা কালী। গ্রামবাসিদের সব কথা বলে।তা শুনেই শুরু হয়ে যায় কালীপুজো।গ্রামে যদি কারো অসুখ,অসুবিধা হয় তখন এই শেফালী দেবীর কাছেই ছুটে আসেন গ্রামবাসীরা।তাদের অসুবিধের কথাশেফালী দেবীর শরীরে মা কালী ভর করে এবং তাদের সব অসুখ,অসুবিধা দূর হয়ে যায়।

গ্রাম ছাড়াও জেলা বিভিন্ন এলাকা থেকে এই মায়ের কাছে ছুটে আসেন অনেক ভক্তরা।ইতিমধ্যে শুরু হয়েছে মাকালীর মূর্তি তৈরি কাজ।এই কালীর পূজো রেল লাইনের ধারে ছোট একটা জায়গায় হয়ে আসছে । শেফালী নাম থেকে কালীর নাম হয়ে গিয়েছে শেফালী কালী পূজা। মানুষ মায়ের মূর্তির সামনে থাকা পুকুরে ১৫ দিন পরে বিসর্জন করা হয়।

আরও পড়ুন -  Canada: গুলিতে ভারতীয় শিক্ষার্থী নিহত, কানাডায়

Latest News

Gold Price Today: বড়সড় পরিবর্তন সোনার দামে, আজ ছুটির দিনে বাজার দেখে স্বস্তিতে ক্রেতারা

Gold Price Today: বড়সড় পরিবর্তন সোনার দামে, আজ ছুটির দিনে বাজার দেখে স্বস্তিতে ক্রেতারা।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img