33 C
Kolkata
Thursday, May 16, 2024

Strike Called Off: শ্রমিকদের কর্মবিরতি উঠে গেল শুক্রবার

Must Read

টুঙ্কা সাহা, আসানসোলঃ অবশেষে শ্রমিকদের কর্মবিরতি উঠে গেল শুক্রবার। বিজয়া দশমীর পরপরই কর্মবিরতির ডাক দিয়ে কাজে যোগ না দিয়ে প্রতিবাদ কর্মসূচিতে শামিল হয় রাণীগঞ্জ বল্লভপুর পেপার মিলের প্রায় 400 শ্রমিক।

শুক্রবার শেষমেশ তৃণমূল ট্রেড ইউনিয়নের শীর্ষ নেতৃত্ব অভিজিৎ ঘটক বল্লভপুর পেপার মিল চত্বরে শ্রমিকদের মাঝে এসে পেপার মিল শ্রমিকদের আশ্বস্ত করলেন মিল কর্তৃপক্ষের সাথে যে চুক্তি প্রয়োজন সেই চুক্তি 8 নভেম্বর বৈঠক করে করা হবে, যা বৃহস্পতিবার পেপার মিল শ্রমিক সংগঠনের তৃণমূল নেত্রী স্থানীয়রা পেপার মিলের শ্রমিকদের জানিয়ে দিলেই, শুক্রবার সকাল থেকেই কাজে যোগদেন শ্রমিকেরা।

আরও পড়ুন -  আসানসোল দক্ষিণ কেন্দ্রে তৃণমূলের প্রার্থী সায়নী ঘোষ

শ্রমিকদের এখন একটাই বক্তব্য, তারা দীর্ঘ প্রতীক্ষা করে রয়েছেন তাদের সঙ্গে যে বেতন চুক্তি পেপার মিল কর্তৃপক্ষ করেছিল সেই বেতন চুক্তি অবিলম্বে কার্যকর করতে হবে, শ্রমিকদের দাবি অতি ন্যূনতম বেতন দিয়ে তাদের কাজ করানো হতো যার জেরে ব্যাপক দূর্ভোগে পড়তে হতো শ্রমিকদের। বেতন বৃদ্ধির দাবি সহ যেসকল ঠিকা শ্রমিক ওই পেপার মিলে কর্মরত রয়েছে তাদের অবিলম্বে স্থায়ী শ্রমিক এ পরিবর্তিত করতে হবে বলেই দাবি করেছিলেন তারা। যা আগামী 8 নভেম্বরের বৈঠকে কার্যকর হবে বলেই আশায় বুক বাঁধছেন শ্রমিকেরা। দীর্ঘ একটা সময় ধরে পেপার মিল বন্ধ থাকার পর পুনরায় কাজে যোগ দিতে পেরে স্বভাবতই খুশি পেপার মিলের শ্রমিকরা প্রত্যেকেই এখন 8 ই নভেম্বর এর দিনটির প্রতি ও পেপারমিল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের ইতিবাচক পদক্ষেপ এর দিকেই তাকিয়ে রয়েছেন সমাধান সূত্র মেলার আশায়।

আরও পড়ুন -  Uttarakhand: মৃত ও আহতদের ফিরিয়ে আনতে সরকার ব্যবস্থা নিয়েছে, উত্তরাখন্ডে দুর্ঘটনার

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img