32 C
Kolkata
Wednesday, May 15, 2024

Sink Clean: সিঙ্ক পরিষ্কার এই ভাবে রাখুন

Must Read

 প্রায়ই একটা কথা বলতে শোনা যায়, রান্না ঘরের সিঙ্কে ময়লা জমে জল আটকে যাচ্ছে। আমরা অনেক সময় সিঙ্ক এমনভাবে ব্যবহার করি যে কারণে সিঙ্কের পাইপে ময়লা জমে যায়, তেল চিটচিটে হয়ে থাকে। কিছু সহজ নিয়ম আছে যা মেনে চললে সিঙ্কে কখনও দাগ পরবে না বা তেল চিটচিটে হবে না।

আরও পড়ুন -  Arshiya Mukherjee: আর ছোট্টটি নেই ভুতু, এখন দেখুন

  সিঙ্কে কোন ধরনের ময়লা বা এঁটোকাঁটা ফেলবেন না। বেশিরভাগ সময়ই আমরা প্রায় সবাই এই কাজ করে থাকি। এর ফলে সিঙ্কের পাইপে জমা হয় ময়লা। এতে সিঙ্ক গন্ধ হয়ে যায়, পোকামাকড় জন্ম নেয়। থালাবাসন ধোয়ার আগে এঁটোকাটা একবারে ময়লার ঝুড়িতে ফেলুন। সিঙ্কে ফেলবেন না।

 সপ্তাহে একদিন ১০ মিনিট সময় করে গরম জল ও কাপড় ধোয়ার গুঁড়ো সাবান মিশিয়ে সিঙ্ক পরিষ্কার করুন টুথ ব্রাশগুলোর সাহায্যে। এতে সিংকে তেল চিটচিটে ভাব জমতে পারবে না।

আরও পড়ুন -  Bay Leaf: তেজপাতা চুল পড়া বন্ধ করে

 চা পাতা, চুল, গুঁড়ো মশলা, ময়দা ও পেঁয়াজের খোসা সিঙ্কে ফেলবেন না।

বেশি ময়লা জমে গেলে বেকিং সোডা সিঙ্কে ও পাইপের ভেতরে দিন। এরপর এক কাপ সাদা ভিনেগার ঢেলে দিন। এভাবে সারা রাত রাখুন। সকালে মাঝারি কুসুম গরম জলে ঢেলে দিন। এতে সিঙ্কের লাইন কখনো আটকে বা জ্যাম হয়ে যাবে না।

আরও পড়ুন -  Argentina-Australia: টিকিট শেষ মাত্র ১০ মিনিটেই, আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া ম্যাচ

 সিঙ্কের মুখে কয়েকটি ন্যাপথালিন রেখে দিতে পারেন। এতে তেলাপোকা বা অন্য পোকা সিঙ্কে বাসা বাঁধতে পারবে না।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img