31 C
Kolkata
Saturday, May 4, 2024

Covid: প্রায় ২৩ কোটি ৩০ লাখ ছাড়ালো করোনা, বিশ্বে !

Must Read

করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে পৌঁছেছে ৪৭ লাখ ৬৯ হাজার ৩২৭ জনে। ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ৩০ লাখ ৭২ হাজার ৫২৫ জনে। করোনা থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা ২০ কোটি ৯৭ লাখ ৮৬ হাজার ৬৫ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে এই তথ্য জানা গেছে।

করোনাভাইরাসে বিশ্বব্যাপী আবার বেড়েছে শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা। সবশেষ খবর অনুযায়ী সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৩২১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ৩০০। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৩৪ হাজারের বেশি।

আরও পড়ুন -  Conflict: শুভশ্রী'র স্বামী ও মিথিলার স্বামী, দ্বন্দ্বে জড়ালেন !

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে সবার ওপরে রয়েছে রাশিয়া।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৩৯ লাখ ৪২ হাজার ৩৩৫ জন আর মারা গেছেন ৭ লাখ ৯ হাজার ১১৯ জন।

আরও পড়ুন -  নরওয়ের প্রধানমন্ত্রীর জরিমানা কোভিড প্রোটোকল না মানাতে

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৯৩ হাজার ১৪৮ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৭ হাজার ৪০৬ জনের।

আরও পড়ুন -  কোভিড কারফিউ/লকডাউনের সময় মজুতদারদের সঙ্গে কোন আপোষ নয়

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ১৩ লাখ ৬৬ হাজার ৩৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৭০২ জনের।

 ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img