39 C
Kolkata
Friday, May 3, 2024

কেন্দ্রের কাছে আর্জি শুভেন্দুর, শিশু মৃত্যুর ঘটনায় বাড়ছে উদ্বেগ !

Must Read

 রাজ্যের নানান জায়গায় শিশু মৃত্যুর ঘটনায় বাড়ছে উদ্বেগ। ঘটনার পরিপ্রেক্ষিতে এবার কেন্দ্রের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই নিয়ে কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রীকে চিঠিও লেখেন তিনি। তবে এরপর থেকে বিজেপির অন্দরেই শুরু হয়েছে দ্বন্দ্ব। বিজেপির অপর এক নেতা জিতেন্দ্র তিওয়ারি বলছেন উলটো কথা। পাশাপাশি শুভেন্দুর বিরুদ্ধে পাল্টা তোপ দেগেছেন কুণাল ঘোষ।

সম্প্রতি রাজ্যের বিভিন্ন এলাকায় দেখা দিচ্ছে শিশু মৃত্যুর এই ঘটনা। ইতিমধ্যেই, উত্তরবঙ্গের মালদহ ও জলপাইগুড়ি এবং দক্ষিণবঙ্গের আসানসোল ও দুর্গাপুরের হাসপাতালগুলিতে একাধিক শিশুর মৃত্যু হয়েছে। জ্বরের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে শিশুরা। অজানা এই জ্বরে আক্রান্ত হওয়ার প্রবণতায় চিকিৎসকদের কপালে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে।

আরও পড়ুন -  Babul-কে ইস্তফা দিতে 'বারণ' Nadda-র, রাজনীতিকে 'অলবিদা'-য় ধোঁয়াশা !

এই পরিস্থিতিতেই সরকারের ভূমিকা নিয়ে শাসক দলের বিরুদ্ধে তোপ দাগলেন শুভেন্দু। রাজ্য সরকারের বিরুদ্ধে তাঁর অভিযোগ, “ভবানীপুর উপনির্বাচন নিয়ে ব্যস্ত গোটা রাজ্য প্রশাসন। সেটাই এখন প্রশাসনের মূল লক্ষ্য। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যের কাছে আমার আর্জি আপনি দয়া করে রাজ্যে কেন্দ্রের বিশেষজ্ঞ দল পাঠান। শিশুদের রক্ষা করুন”। রাজ্যের বিরোধী দলনেতার দাবি, উত্তরবঙ্গে প্রায় ৭৫০ শিশু জ্বরের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। তাই শিশুদের রক্ষার আর্জি জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে চিঠিও দিয়েছেন শুভেন্দু।

তবে এই ঘটনার পর বিজেপির অন্দরে সহমত নেই বলেই প্রমাণ করলেন জিতেন্দ্র তিওয়ারি। শুভেন্দু অধিকারী যেখানে কেন্দ্রের কাছে তাঁর আর্জি জানাচ্ছেন, সেখানে পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারির গলায় একেবারেই উলটো সুর।

আরও পড়ুন -  Lionel Messi: লিওনেল মেসি বিশ্ব ফুটবলের শাসক

একটি ট্যুইটের মাধ্যমে এই নিয়ে কোনোরূপ রাজনীতি না করার কথাই জানালেন তিনি।  এই ঘটনা ঘিরে তোলপাড় হচ্ছে রাজ্য-রাজনীতি। নাম না করেই রাজ্যের বিরোধী দলনেতাকে নিশানা করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, “বাংলায় একটা কথা রয়েছে অলস মস্তিষ্ক শয়তানের বাসা। স্বাস্থ্য দফতর যথাযথ চেষ্টা করছে। যাদের অলস মস্তিষ্ক তাঁরা খবর নিন, উত্তরপ্রদেশে নদীতে কেন মৃতদেহ ফেলতে হয়েছিল। আধা নেতারা ভেসে থাকার জন্য ট্যুইট করছেন”।

আরও পড়ুন -  Mamata Banerjee Said: পোস্তার বাজার সমিতির উদ্দেশ্যে মমতা ব্যনার্জি বলেন, সবজির বেশি দাম নেবেন না

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img