26 C
Kolkata
Tuesday, May 21, 2024

‘মানিকে মাগে হিঠে’ শিরোনামের একটি গানে মাত, নেট দুনিয়ার দর্শক-শ্রোতারা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   ইয়োহানিতে মুগ্ধ বলিউড বিগ-বি অমিতাভ বচ্চন,  টুইট করে জানিয়েছেন, গানটি লুপে রেখে শুনছেন তিনি। পরিণীতি চোপড়া তো গেয়েই ফেলেছেন মানিকে মাগে হিঠে! সেই ভিডিও পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

‘মানিকে মাগে হিঠে’ শিরোনামের একটি গানে মাত নেট দুনিয়ার দর্শক-শ্রোতারা। গানটি শ্রীলঙ্কান। লাইনটির বাংলা করলে অর্থ হয় ‘তুমি আমার চোখের মণি’।

অন্যভাবেও এর অর্থ করা যায়। সেটা এমন- ‘তোমার সৌন্দর্য থেকে চোখ সরানো দায়’!

ঠিক এভাবেই গানের প্রেমে পড়েছেন নেটিজেনরা। বিশেষ করে দুই বাংলা এবং বলিউডের সাধারণ থেকে তারকারাও এই গান ও শিল্পীর প্রেমে পড়েছেন।

ভাষা না বুঝলেও তীব্র গতিতে ছড়িয়ে যাচ্ছে গানটি। এর পেছনে মূল কারণ আর কী হতে পারে, গানের মিষ্টি সুর আর মিষ্টি গায়িকা।

আরও পড়ুন -  Video: ধানক্ষেতের মধ্যে আম্রপালিকে নিয়ে দুরন্ত রোম্যান্সে মাতামাতি নিরাহুয়া, শুরু করলেন দুষ্টুমি

সবার প্রশ্ন এখন, কে এই মিষ্টি গায়িকা? গায়িকার নাম ইয়োহানি; পুরো নাম ইয়োহানি ডি’ সিলভা।

শ্রীলঙ্কার এই গায়িকার বয়স ২৮। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি ইয়োহানি নামেই পরিচিত। নিজেই গান লেখেন, সুর করেন এবং কণ্ঠ দেন। শ্রীলঙ্কায় এখন তাকে ‘র‌্যাপ প্রিন্সেস’ বলা হচ্ছে। গাওয়ার পাশাপাশি বাদ্যযন্ত্রের ব্যবসা রয়েছে তার। বাদ্যযন্ত্র আমদানি-রপ্তানি করেন তিনি।

তার ক্যারিয়ারের শুরুটা হয়েছিল ইউটিউবার হিসেবে। পেটাহ ইফেক্ট নামে রেকর্ড লেভেল তাকে প্রথম কাজের সুযোগ করে দিয়েছিল। এরপর থেকে তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

আরও পড়ুন -  সোশ্যাল মিডিয়ায় ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগ উঠল

ইয়োহানির জন্ম কলম্বোতে। তার বাবা ছিলেন আর্মি অফিসার। ইংরেজি মাধ্যমে অর্ডিনারি ও অ্যাডভান্স লেভেল শেষ করে লজিস্টিক ম্যানেজমেন্ট বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয় পার হন। চাকরি করেছেন সাপ্লাই চেইন ম্যানেজার হিসেবে। ২০১৬ সালে প্রথম ইউটিউব চ্যানেল চালু করেন ইয়োহানি। ২০১৭-তে অস্ট্রেলিয়ায় মাস্টার্স করতে যান তিনি। লেখাপড়া করেন প্রফেশনাল অ্যাকাউন্টিংয়ে। একই বছর তার কাভার করা ‘দিভায়াঙ্গি বারে’ গানটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ইয়োহানির সংগীত ক্যারিয়ার শুরু হয় ২০১৯ সালে, যখন তিনি শ্রীলঙ্কায় ফিরে আসেন। সে বছর থেকেই তিনি আরও অনেক গান কাভার করতে শুরু করেন এবং অংশ নিতে থাকেন স্টেজ শোতে।

২০২০ সালের ফেব্রুয়ারিতে প্রিমা কট্টু মি দুই বছরের জন্য ইয়োহানিকে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত করে। যা তার প্রথম উল্লেখযোগ্য ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট। একই বছর দুবাইতে প্রথম সফরে গিয়েছিলেন ইয়োহানি। ২০২০ সালের মার্চ মাসে তিনি গিয়েছিলেন লন্ডন সফরে।

আরও পড়ুন -  Durga Puja Pandel: শিল্পীর হাতের জাদু, মালয়েশিয়ার টুইন টাওয়ার, কল্যানীতে

এভাবে তিনি এগিয়েছেন তার সংগীতের ক্যারিয়ারে একই সঙ্গে শ্রীলঙ্কায়। আর চলতি বছর তিনি নেট দুনিয়ায় ঝড় তুলেছেন দুই বাংলাসহ বলিউডে।

এই গান এতটাই হিট যে, ভারতের তামিল, তেলেগু, হিন্দিতেও আলাদা করে রেকর্ড করা হয়েছে গানটি। শুধু সুরের ছোঁয়ায় ‘মানিকে মাগে হিঠে’ গানটি জিতে নিয়েছে বাঙালির মন। কলকাতায় ধারণা করা হচ্ছে এই গানটি মাতাবে আসন্ন পূজার প্যান্ডেল।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img