38 C
Kolkata
Friday, May 3, 2024

নিজের সন্তানকে নিজের পরিচয়ে বড় করুক নুসরত ! বিতর্কে মুখ খুললেন তসলিমা নাসরিন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   26 শে অগস্ট পুত্রসন্তানের মা হয়েছেন নুসরত জাহান (Nusrat Jahan)। কিন্তু এখনও সন্তানের পিতৃপরিচয় নিয়ে কোনো কথা বলেননি তিনি। অপরদিকে নুসরতকে শুভেচ্ছা জানিয়েছেন বিখ্যাত লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)।

তসলিমা লিখেছেন, নুসরতের পুত্রসন্তান কার ঔরসজাত সেটা বড় কথা নয়। বরং তিনি যে বহু সমালোচনার সম্মুখীন হয়েও নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াননি, সেটাই বড় কথা। পুরুষতান্ত্রিক সমাজে সিঙ্গল মাদার হওয়া তো আর চারটিখানি কথা নয়। ফেসবুকে কথোপকথনের আঙ্গিকে লেখা লম্বা পোস্টে তসলিমা লিখেছেন, উইশ, দোয়া, আশীর্বাদ, এগুলি সবই কথার সৌন্দর্য। এগুলিতে কিছুই হয় না। নুসরত প্রতিষ্ঠিত মেয়ে। কারো দাসী-বাঁদী নয়। নিজের ইচ্ছার মূল্য দিতে সে জানে। তসলিমার বিশ্বাস, নুসরত নিজের সন্তানকে ভালো মানুষ করবেন। কেরিয়ারের তুঙ্গে পিতৃপরিচয় লুকিয়ে রেখে নুসরতের মা হওয়ার সিদ্ধান্তকে কুর্ণিশ জানিয়েছেন অনেকেই। তসলিমাও নুসরতের প্রশংসা করে বলেছেন, নিজের জীবনকে বেশি গুরুত্ব দেওয়ার জন্য বিয়ে করার বা মা হওয়ার সিদ্ধান্ত নেন না মেয়েরা। সেটা তাঁদের একান্তই ব্যক্তিগত ইচ্ছা। কিন্তু নুসরত নিজে মা হতে চেয়েছেন। কটাক্ষ, সমালোচনা, বিতর্কের পরেও সরে দাঁড়াননি।

আরও পড়ুন -  Jaya Ahsan: নায়িকা জয়া আহসান, ভালোবাসার কথা প্রকাশ্যে বললেন

তসলিমার মতে, বাচ্চা মানুষ করতে গিয়ে অনেকের জীবন নাশ হয়ে যায়। বাচ্চা তো যে কেউ হওয়াতে পারে, মানুষ করতে কজন পারে! মানুষ করতে পারলে কুলাঙ্গারে দুনিয়া এত ভরা থাকতো না।

আরও পড়ুন -  Gold Silver Price Today: দাম কমলো সোনা-রুপোর বাজেটের আগে, সর্বশেষ রেট জানুন

Latest News

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img