36 C
Kolkata
Saturday, May 4, 2024

Gouri Ghosh: আবৃত্তি জগতে শোকের ছায়া, প্রয়াত জনপ্রিয় বাচিক শিল্পী গৌরী ঘোষ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   অন্ধকার শোকের ছায়া নেমে এলো এবার বাচিক পরিবারে। প্রয়াত হলেন প্রতিষ্ঠিত ও লোকপ্রিয় আবৃত্তিকার শ্রীমতী গৌরী ঘোষ। গুরুহারা হলেন অগণিত ছাত্র ও ছাত্রী। এমন নক্ষত্র পতনের কারণ কী?

মৃত্যুকালে শিল্পীর বয়স হয় ৮৩ র বেশি। রেডিও জগতে বহুদিন ধরে আবৃত্তি করেন গৌরী ঘোষ এবং পার্থ ঘোষ।দীর্ঘ দিন তাঁরা আকাশবাণী কলকাতার সঙ্গে যুক্ত ছিলেন। এবারে হল ছন্দ পতন। এই দুজনের মধ্যে থেকে চলে গেলেন গৌরী দেবী। স্বামী পার্থ ঘোষের সঙ্গে মিলে বহু শ্রুতি নাটক করেছেন একটা সময়। তাদের জুটির উপস্থাপনায় শ্রুতি নাটক ‘কর্ণকুন্তি সংবাদ’ খুব জনপ্রিয় হয়। কিন্তু, স্বামীকে ফেলেই বিদায় নিলেন তিনি। জানা যায়, গতকাল রাত থেকে অবস্থার মারাত্মক অবনতি ঘটে তার। আসলে মাসখানেক আগে স্ট্রোক হয়েছিল এই বাচিক শিল্পীর, এরপর থেকে তার অবস্থার অবনতি ঘটে। গত একসপ্তাহ ধরে ভেন্টিলেশনে ছিলেন তিনি। শেষে শেষ লড়াই শেষ করেন এদিন।

আরও পড়ুন -  Lal Bahadur Shastri: লাল বাহাদুর শাস্ত্রীর জয়ন্তীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

চলতি বছরে মারা যান তবলাবাদক শুভঙ্কর বন্দোপাধ্যায় সহ কবি শঙ্খ ঘোষ। এদিন আবৃত্তিকার শ্রীমতী গৌরী ঘোষের মৃত্যুতে শোকস্তব্ধ লোপামুদ্রা জানান, ‘মায়ের মতো মানুষ চলে গেলেন। পরিবারের একজন চলে গেলেন। মাথার উপর ছাদ ক্রমশ হারিয়ে ফেলছি। খুবই কাছের মানুষ ছিলেন।’ এছাড়াও তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন -  Iman Chakraborty : কার রিপ্লাই পেয়ে আনন্দে পাগল গায়িকা ইমন চক্রবর্তী !

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img