30 C
Kolkata
Thursday, May 16, 2024

ন্যাশনাল পেনশন স্কিমে কোন পরিবর্তন কি আসছে ? কি জানালো কেন্দ্র ?

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   জাতীয় পেনশন যোজনা বেশ কিছু বড় পরিবর্তন আনতে চলেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু এখনও পর্যন্ত অনেকেই জানেন না কি সেই পরিবর্তন, তবে কয়েক দিন ধরেই এই বিষয়ে বেশ কিছু কানাঘুষো শোনা যাচ্ছে। চলুন জেনে নেওয়া যাক আসল ব্যাপারটা কি।

একটি সাক্ষাৎকারে কেন্দ্রীয় সরকারের অর্থমন্ত্রকের কাছে জানতে চাওয়া হয়, ন্যাশনাল পেনশন সিস্টেম এ কোন পরিবর্তন কি আসছে? এই প্রশ্নের জবাবে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সোজা জানিয়ে দেওয়া হয়েছে, এখনো পর্যন্ত পেনশন স্কিম এর ব্যাপারে কোনো পরিবর্তন নিয়ে কথা বলা হয়নি। লোকসভায় বিভিন্ন মন্ত্রকের অধীনস্থ কেন্দ্রীয় সংস্থার কর্মীদের ক্ষেত্রে কোনো পরিবর্তন আসছে না এখনি। তবে হয়তো পরবর্তীকালে পুনঃ বিবেচনা করে দেখা যেতে পারে।

আরও পড়ুন -  PM Svanidhi Loan: গ্যারান্টি ছাড়াই ঋণ দিচ্ছে সরকার, এর সুবিধা কারা কারা পাবেন?

পাশাপাশি ন্যাশনাল পেনশন সিস্টেম এর বিনিয়োগের ব্যাপারে এখনো পর্যন্ত কোন নতুন পরিবর্তন আসেনি। এতদিন পর্যন্ত যা সিস্টেমে বিনিয়োগ করা যেত সেই সিস্টেমেই এখনো পর্যন্ত বিনিয়োগ হবে। পাশাপাশি, কেন্দ্রীয় সরকারের তরফ থেকে আরো একবার স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে এরকম কোন গুজবে যেন সাধারণ মানুষ কান না দেন। যদি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে কোনো পরিবর্তন আনা হয়, তাহলে তা সরাসরি জানিয়ে দেওয়া হবে কেন্দ্রীয় সরকারের অফিশিয়াল জায়গা থেকেই।

আরও পড়ুন -  Free LPG Cylinder: এলপিজি গ্যাস সিলিন্ডার ঘরে পৌঁছে যাবে, করুন এই কাজ

আপনাদের জানিয়ে রাখি, ১ জানুয়ারি ২০০৪ থেকে যে সব কেন্দ্রীয় সরকারি কর্মীরা যোগদান করেছেন, তাদেরকে একটি নির্দিষ্ট হারে পেনশন দেওয়া হয়। কেন্দ্রীয় সরকারের তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, ২০১৯ সাল পর্যন্ত যেখানে এই পরিমাণ ছিল মূল বেতনের ১০ শতাংশ, সেখানেই এখন এই পরিমাণ মূল বেতনের ১৪ শতাংশ।

আরও পড়ুন -  Short Film: পরপুরুষের সাথে বিছানায় ঘনিষ্ঠ গৃহবধূ স্বামী না থাকায় বাড়িতে, জানলা দরজা বন্ধ করে দেখবেন

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img