35 C
Kolkata
Friday, April 19, 2024

Free LPG Cylinder: এলপিজি গ্যাস সিলিন্ডার ঘরে পৌঁছে যাবে, করুন এই কাজ

Must Read

 নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম দিনের পর দিন বেড়েই যাচ্ছে।

 অগ্নিমূল্য বাজারের নাজেহাল অবস্থা মধ্যবিত্তদের। খবরের শিরোনামে উঠে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির কথা। সাধারণ মানুষের কথা ভেবে বড়সড় সিদ্ধান্ত নেওয়ার পথে কেন্দ্রীয় সরকার। বেশিরভাগ মেট্রো শহরগুলিতে গ্যাস সিলিন্ডারের দাম হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। কেন্দ্রীয় সরকারি প্রকল্পের আওতায় এবার আপনি একেবারে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পেয়ে যেতে পারেন। কারা পাবেন এবং কি করে পাবেন পড়ুন।

আরও পড়ুন -  SCSS Scheme: ব্যাপক সুবিধা সরকার দিচ্ছে, এই স্কিমে প্রবীণদের

কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের নাম প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা। শুধুমাত্র মহিলারাই আবেদন করতে পারবেন। মহিলার বয়স ১৮ এর বেশি হওয়া প্রয়োজন এবং আবেদনকারী ঠিকানায় অন্য কোনো এলপিজি সংযোগ থাকা যাবে না। আবেদনকারী মহিলা এসসি, এসটি, প্রধানমন্ত্রী আবাস যোজনা, অনগ্রসর শ্রেণী, বনবাসী এবং দরিদ্র পরিবার প্রকল্পের জন্য আবেদন করবেন।

আরও পড়ুন -  গুড ফ্রাইডে ও ইস্টার নিয়ে কিছু তথ্য

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় আবেদন করার জন্য ওই মহিলার আধার কার্ড এবং রেশন কার্ড থাকা বাধ্যতামূলক। কেওয়াইসি করা ব্যাংক অ্যাকাউন্ট নম্বর এবং আইএফএসসি কোড প্রয়োজন। উজ্জ্বলা প্রকল্পে অনলাইনে আবেদন করার জন্য আপনাকে প্রথমে অনলাইন পোর্টালে (www.pmuy.gov.in) এ যেতে হবে। সেখানে পছন্দের এলপিজি কোম্পানি নির্বাচন করতে হবে। আপনাকে একটি অ্যাকাউন্ট বানাতে হবে। এরপর ফর্ম পূরণ করতে হবে। আপনাকে ডিস্ট্রিবিউটরদের কাছে যেতে হবে। পেয়ে যাবেন বিনামূল্যে গ্যাস।

আরও পড়ুন -  ফের ডাকাতি এগরা থানার কাঁটাবনি মৌজার তালপুকুর এলাকায়

Latest News

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Short Film টি ১৮+উদ্ধের জন্য করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img