28 C
Kolkata
Tuesday, May 14, 2024

তৃণমূল কংগ্রেসের প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ডাক দিল, পঞ্চায়েতের সদস্যরা

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ   দলের নির্দেশকে অমান্য করেই তৃণমূল কংগ্রেসের প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ডাক দিল পঞ্চায়েতের সদস্যরা। তাও আবার রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর ও সেচদপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিনের মোথাবাড়ি বিধানসভা কেন্দ্রে অন্তগর্ত আলীনগর গ্রাম পঞ্চায়েতে। বিজেপির দুইজন সদস্যদের সাথে নিয়েই প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে ডাক দেওয়াতে রাজনৈতিক শোরগোল শুরু হয়েছে জেলা জুড়ে।

মালদা জেলার কালিয়াচক ১ নং ব্লকের আলীনগর গ্রামপঞ্চায়েতের আসন সংখ্যা ১৭। গত পঞ্চায়েতে নির্বাচনে ১৪টি আসন দখল করে একক সংখ্যাগরিষ্ঠা পায় তৃণমূল কংগ্রেস। বিজেপি পায় দুটি ও কংগ্রেস পায় একটি আসন। প্রধান হন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিনের ঘনিষ্ঠ তৃণমূল কংগ্রেসের নেত্রী রুমি বিবি। ২১শে বিধানসভা নির্বাচনেও তৃণমূল কংগ্রেসে প্রার্থী সাবিনা ইয়াসমিনের হয়ে ময়দানে লড়াই করেন। ফলে আলীনগর গ্রাম পঞ্চায়েতে বিপুল জনসমর্থন পান সাবিনা। রাজ্যের মন্ত্রীসভাতেও স্থান হয় সাবিনা ইয়াসমিন। এরপরই তৃণমূল কংগ্রেসের আলীনগর গ্রাম পঞ্চায়েতের একাংশ তৃণমূল কংগ্রেস সদস্য বিজেপি ও কংগ্রেসের সমর্থন নিয়ে প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ডাক দেয়।

আরও পড়ুন -  Congress President Votes: কংগ্রেস সভাপতি নির্বাচন কী ভাবে হয়? ভোট দেন কারা?

আলীনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান রুমি বিবির অভিযোগ কালিয়াচক ১নং তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতির অঙ্গুলিহেলনেই এই অনাস্থা ডাকা হয়েছে। কেননা দলের এই সভাপতি তাঁর আত্মীয়কে প্রধানের পদে বসাতে চাইছেন। মূলতঃ দলের ও সাবিনা ইয়াসমিনের ভাবমূর্তি নষ্ট করার জন্য এমন ষড়যন্ত্র করছেন তিনি। তৃণমূল কংগ্রেসের আলীনগরের অঞ্চল সভাপতি ওয়েবদুল্লা জানান দলের প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের জন্য কোন অনুমতি নেওয়া হয় নি। বিষয়টি নিয়ে তিনি অন্ধকারে। বিজেপির হাত ধরে প্রধান অপসারন কোনভাবে মেনে নেওয়া হবে না। বিষয়টি জেলা নেতৃত্বকে জানানো হয়েছে। মালদা জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী জানান দলের কোন প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব তৃণমূল কংগ্রেসের কোন সদস্য করে। তবে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে। বেশ কিছু পঞ্চায়েত দলের সদস্যরা এমনটা করছেন। বৈঠক করে পঞ্চায়েত স্তরে দলের সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে দলের প্রধান বিরুদ্ধে কোন অনাস্থা প্রস্তাব ডাকা যাবে না। প্রধান অপসারনের উপযুক্ত কারন দেখাতে হবে। দলের নেতৃত্ব বিচারে যদি প্রধানের কাজ অসন্তোষজনক হয়। তবে তাকে সরিয়ে অন্য সদস্যকে প্রধানের দায়িত্ব দেওয়া যেতে পারে। কিন্তু তৃণমূল কংগ্রেসের প্রধানের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের সদস্যরা অনাস্থা প্রস্তাব আনতে পারবে না।

আরও পড়ুন -  World Cup Final 2023: শোকের ছায়া ভারতীয় দলে, কেঁদে ফেললেন রোহিত-কোহলিরা মাঠে

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img