32 C
Kolkata
Tuesday, May 14, 2024

ভারতীয় অ্যাথলিট হিসেবে সোনা জয় নীরজ চোপড়ার, সোনা জিতলেন জ্যাভেলিনে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ    অলিম্পিক্সের ১৫তম দিনে সোনা জিতলেন জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া। ভারতের জন্য শুভ ছিল। কুস্তিতে ব্রোঞ্জ জিতে নিয়েছিলেন বজরং অউনিয়া। বহু আকাঙ্ক্ষিত সোনা, যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে বসেছিল ১৫০ কোটি জনতা।

প্রথম দুই রাউন্ডে ৮৭ মিটারের দূরত্ব পার করে দিয়েছিলেন নীরজ। এরপরে চতুর্থ রাউন্ডে ফাউল থ্রো করলেও তাতে কোনও সমস্যা হয়নি। দ্বিতীয় রাউন্ডে ছোড়া ৮৭.৫৮ মিটারের দূরত্ব কেউ টপকাতে পারেননি।

আরও পড়ুন -  Weather Update West Bengal: বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণবঙ্গের এই জেলাতে, আবহাওয়া আপডেট

এর আগে অলিম্পিক্সের ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতেছিলেন অভিনব বিন্দ্রা। ২০০৮ সালের অলিম্পিক্সে তিনি সোনা জিতেছিলেন শুটিংয়ে। তাই ভারতীয় অ্যাথলিট হিসেবে প্রথম সোনা জিতে দেশের ক্রীড়া ইতিহাসে নাম লেখালেন ২৩ বছরের নীরজ।

দ্বিতীয় এবং তৃতীয় স্থানে শেষ করলেন জাকুব ভাদলেখ এবং ভিতেজস্লাভ ভেসেলি। এই দুজনেই চেক প্রজাতন্ত্রের নাগরিক। নীরজের সোনা জয়ে টোকিও অলিম্পিক্সে ভারতের মোট পদক সংখ্যা হল সাত।

বলা বাহুল্য, টোকিওর মঞ্চে প্রথম সোনা জয়ের পর টুইট করতে দেরি করেননি প্রধানমন্ত্রী। তিনি লেখেন, ‘টোকিওয়ে ইতিহাসের চিত্রনাট্য লেখা হল। নীরজ চোপড়া আজ যা করে দেখালেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। তরুণ নীরজ অসাধারণ খেলেছে। অনবদ্য আবেগ এবং অতুলনীয় স্থৈর্য দেখালেন তিনি। সোনা জয়ের জন্য তাঁকে অভিনন্দন।’ নীরজকে অভিনন্দন জানিয়ে টুইট করলেন রাষ্ট্রপতিও। তিনি লিখলেন, ‘অভূতপূর্ব জয়! জ্যাভেলিনে আপনার পদক দেশের সোনার খরা কাটাল। গড়ল ইতিহাস। আপনার হাত ধরেই এল প্রথম ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সোনা।’

আরও পড়ুন -  Suspended: পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজ স্থগিত

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img