34 C
Kolkata
Thursday, April 25, 2024

Weather Update West Bengal: বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণবঙ্গের এই জেলাতে, আবহাওয়া আপডেট

Must Read

এবারের গঙ্গাসাগরে রয়েছে এক ব্যতিক্রম। ভেঙেছে ৫১ বছরের রেকর্ড। মকর সংক্রান্তির সময়ে ব্যাপক ঠান্ডায় কাঁপে শহর। এবার গরমের আমেজেই চলছে পুণ্যস্নান। ২০১০-এর পরে এত গরমে মকর সংক্রান্তি পালিত হচ্ছে। শনি-রবিবার রাজ্যের তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি। রাজ্যজুড়ে সর্বোচ্চ তাপমাত্রা ২০ ডিগ্রির বেশি এবং সর্বনিম্ন ৫ ডিগ্রির কাছাকাছি।

আরও পড়ুন -  সতর্কতা হাওয়া অফিসের, ধেয়ে আসছে তোলপাড় করা বৃষ্টি, বাংলায়

কলকাতা শহরে গত শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেশি ছিল বলে জানিয়েছে হাওয়া অফিস। কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় কুয়াশা থাকলেও পরের দিকে আকাশ হবে পরিষ্কার।

শহরে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ২৭ ও ১৮ ডিগ্রির কাছাকাছি। এটা স্পষ্ট যে চলতি বছরে আর জাঁকিয়ে শীত পড়ার তেমন কোনো সম্ভাবনা নেই। বঙ্গোপসাগরের উচ্চচাপ বলয়ের ফলে রাজ্যে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করছে ৷ সেই কারণেই কলকাতা ও পাশ্ববর্তী এলাকার তাপমাত্রা বেড়ে গিয়েছে ৷

আরও পড়ুন -  Kolkata Weather Forecast: জেলায় জেলায় নামবে বৃষ্টি দক্ষিণবঙ্গে, কলকাতায় কবে কালবৈশাখী হবে?

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বেশ কিছু অঞ্চলে ঘন কুয়াশা দেখা যাবে মাসের শেষে। এছাড়া ১৭-১৮ জানুয়ারি ২০২৩ এ উপকূলীয় এলাকায় বৃষ্টিপাত হতে পারে। উপকূলীয় অঞ্চলগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  আবহাওয়া কেমন থাকবে কলকাতা সহ অন্যান্য জেলাতে, আবহাওয়া দপ্তর কি জানালো?

বৃষ্টি হলেও তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশিই থাকবে। অন্যদিকে উত্তরবঙ্গে আগামী ৫ দিন প্রধানত শুষ্ক থাকবে। দার্জিলিং-কালিম্পঙের পার্বত্য অঞ্চলে হালকা বৃষ্টিপাত হতে পারে।

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img