40 C
Kolkata
Wednesday, May 1, 2024

টাকা – পয়সার অভাব, শ্রাবণ মাসের বৃহস্পতিবার এক মুঠো চালে বদলে যাবে জীবন !

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   বৃহস্পতিবার হল মা লক্ষ্মীরবার। কথাতেই আছে, বৃহস্পতিবারকে লক্ষ্মীবার বলা হয়। শ্রাবণ মাসের বৃহস্পতিবার এক মুঠো চাল দিয়ে যদি আপনি একটি ঘরোয়া টোটকা করতে পারেন, তাহলে আপনার জীবনে অর্থনৈতিক কোন সমস্যা থাকবেনা। বর্তমানে মানুষের জীবনে অর্থনৈতিক সমস্যা এতটাই প্রকট হয়েছে যে এর জন্য মানসিক সমস্যা, সাংসারিক কলহ, স্বামী – স্ত্রীর মধ্যে বিবাদ ইত্যাদি অনেক বেশি পরিমাণে পরিলক্ষিত হচ্ছে। চালকে মা লক্ষ্মীর প্রতীক বলা হয়, কথাতেই আছে, বাড়িতে চাল শেষ হয়ে গেছে এই কথাটি বলতে নেই। সব সময় বলতে হয় চাল বাড়ন্ত। একেবারে ফুরিয়ে যাওয়ার আগে চাল নিয়ে আসতে হয়। চাল যদি কোনো কারণে পায়ে লাগে তাহলে অবশ্যই প্রণাম করতে হয়। কারণ চালই হল আমাদের জীবন ধারণের একটি অন্যতম উপাদান। চাল ছাড়া এ মানবসমাজ বাঁচতে পারবেনা।

আরও পড়ুন -  ভারতীয় কৃষিকে আত্মনির্ভর হিসেবে গড়ে তুলতে মহিলা কৃষকেরা অগ্রণী ভূমিকা পালন করেছেন ! শ্রী পুরুষোত্তম রুপালা

শ্রাবণ মাসের প্রতি বৃহস্পতিবার আপনি যদি সকালবেলা এক মুঠো চাল কোন দরিদ্র মানুষকে দান করেন, তাহলে আপনার অর্থনৈতিক সংকট একেবারে দূর হয়ে যাবে। তবে খেয়াল রাখতে হবে দান করার সময় সেখান থেকে একটু চাল নিয়ে এই চাল একটা হলুদ কাপড়ে মুড়ে যদি মা লক্ষ্মীর জায়গায় রাখেন, আর সন্ধ্যা বেলা যদি পাঁচালী মা লক্ষ্মীর পুজো করেন তাহলে আপনার জীবনের অর্থনৈতিক সঙ্কট দূর হয়ে যাবে।

আরও পড়ুন -  এক চিমটে ফটকিরিতে, সংসারে সব কিছু মঙ্গল !

শ্রাবণ মাস ধরে গোটা মাস জুড়ে আপনি দেবাদিদেবের পুজোর সাথে সাথে যদি শ্রাবণ মাসের বৃহস্পতিবার এই নিয়মটি মেনে চলতে পারেন তাহলে আপনার জীবনে কোনদিনই অর্থসংকট নেমে আসবে না।

আরও পড়ুন -  Malala Yousafzai: স্থায়ীভাবে বন্ধ রাখতে পারবে না তালেবান, নারীশিক্ষাঃ মালালা ইউসুফজাইর

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img