29 C
Kolkata
Wednesday, May 8, 2024

Skin Care : কয়েক দিনে ত্বক উজ্জ্বল করুন প্রাকৃতিক উপায়ে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   ফর্সা হতে কে না চায়। ঈশ্বরপ্রদত্ত কালো রংকে অনেকেই পরিবর্তন করার জন্য বাজারচলতি কত নামিদামি ক্রিম ব্যবহার করে থাকেন। কিন্তু আপনি কি জানেন ?  বাড়িতে থাকা কয়েকটি জিনিস ব্যবহার করেই মাত্র কয়েক দিনে আপনার গায়ের রঙ পরিষ্কার হয়ে যাবে। বিদেশীদের মতন একেবারে সাদা ধবধবে হতে পারবেন না। তবে গায়ের রং এর অনেকটা পরিবর্তন হবে একথা বাজি ধরে বলা যায়।

 স্নান করতে যাওয়ার আগে অবশ্যই একটি অসাধারণ বডি প্যাক বানিয়ে ফেলতে পারেন। কয়েক চামচ বেসন, কাঁচা দুধ এবং কয়েক চামচ কফি পাউডার একসঙ্গে ভালো করে মিশিয়ে নিয়ে সারা গায়ে লাগিয়ে ফেলুন। বেশ ঘষে ঘষে নিয়ে অন্তত কুড়ি মিনিট রাখার পরে স্নান করে ফেলুন।

আরও পড়ুন -  Skin Care Tips: মেখে ফেলুন এক টুকরো হলুদ সরস্বতী পুজোর আগের দিনে, জেনে নিন এর উপকার

সামান্য চালের গুঁড়ো সামান্য বেসন ও প্রয়োজন মতন দুধ ভালো করে মিশিয়ে নিয়ে সারা গায়ে লাগিয়ে অন্তত ১৫ মিনিট রেখে দিন এরপর ঠান্ডা জলে স্নান করে ফেলুন।

একটি লেবুর রস তার সঙ্গে প্রয়োজন মতন চিনি ভালো করে মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি ঘষে ঘষে লাগিয়ে নিন লেবুর মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড ও চিনি অসাধারণ স্ক্রাবার হিসেবে কাজ করবে।

প্রয়োজন মতন বেসন, প্রয়োজন মতন কমলালেবুর খোসা গুঁড়ো ও প্রয়োজন মতন গোলাপ জল ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি।  সারা গায়ে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন। একবার লাগানোর পরে খেয়াল করবেন  কতটা পরিষ্কার হয়ে গেছে।

আরও পড়ুন -  ত্বকের জন্য রসালো টমেটো

বেশ খানিকটা নারকেল তেল তার মধ্যে বেশ খানিকটা কর্পূর নিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে সারা গায়ে এটি ভালো করে ম্যাসাজ করুন। পরপর এতগুলো দিন বডি প্যাক লাগানোর ফলে আপনার ত্বকের ওপর থেকে মরা কোষ দূর হয়ে যাবে। আর এই প্যাকটি মালিশ করলে এই কর্পূর এর অসাধারণ তেল। আপনার ত্বকের ভেতরে সহজে ঢুকে গিয়ে ত্বককে ভেতর থেকে অনেক বেশী জেল্লাদার করবে।

গোটা শরীরের ত্বকের জন্যই টোনার খুব গুরুত্বপূর্ণ। আমরা অনেকেই গ্রিন টি খাই। গ্রিন টি কে গ্রিন টির ব্যাগ ফেলে দিই। এগুলো যদি জমিয়ে রাখতে পারেন, আর একসঙ্গে ফুটিয়ে বেশ বড় গামলার মধ্যে জল করে এই চায়ের লিকার বাড়াতে হবে তারপরে সারা গায়ে এই চায়ের লিকার সামান্য কয়েক ফোঁটা নারকেল তেল এবং ভিটামিন ই ক্যাপসুল এর সঙ্গে মিশিয়ে নিয়ে ভালো করে গায়ে মালিশ করুন। গ্রিন টি ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে।

আরও পড়ুন -  Trinamool MLA: হেরেই গেলেন তৃণমূল বিধায়ক

আবার  অসাধারণ একটি বডি প্যাক বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন। এর জন্য প্রয়োজন হবে একটি পাকা কলা প্রয়োজনমতো টক দই প্রয়োজনমতো কফি পাউডার ও প্রয়োজনমতো বড় দানার চিনি প্রত্যেকটি মিশ্রণ ভালো করে মিশিয়ে নিয়ে সারা শরীরে লাগিয়ে অন্তত আধা ঘন্টা রেখে দিন তারপর ঘষে ঘষে তুলে নিয়ে স্থান করে ফেলুন।

Latest News

Pension: পেনশন প্রক্রিয়াকে ঢেলে সাজানো হচ্ছে, নতুন পোর্টালে মিলবে দারুণ সুবিধা

Pension: পেনশন প্রক্রিয়াকে ঢেলে সাজানো হচ্ছে, নতুন পোর্টালে মিলবে দারুণ সুবিধা।    কেন্দ্রীয় সরকারের পেনশন ভোগী (Central Government Pensioners) কর্মচারীদের জন্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img