31 C
Kolkata
Friday, May 17, 2024

তদন্তভার সিআইডির হাতে গেলো, নিরাপত্তারক্ষী খুনের ঘটনার, বিপাকে শুভেন্দু

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   ২০১৮ সালে শুভেন্দু অধিকারী যখন মন্ত্রী ছিলেন তখন তার নিরাপত্তারক্ষী শুভব্রত চক্রবর্তী নামক এক যুবকের গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়। ওই বছর 14 ই অক্টোবর কলকাতার হাসপাতালে কার্যত বিনা চিকিৎসায় মৃত্যু হয় শুভব্রত চক্রবর্তীর। এই ঘটনার পরে দীর্ঘ তিন বছর কেটে গিয়েছে। দিন কয়েক আগে আবারও এই মামলা উঠে এসেছে শিরোনামে। সম্প্রতি নতুন করে এফআইআর দায়ের করেছেন শুভব্রত চক্রবর্তীর স্ত্রী সুপর্ণা কাঞ্জিলাল। কাঁথি থানায় নতুন করে অভিযোগ দায়ের করা হয়েছে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। ওই মহিলার দাবি করেছেন তার স্বামীর মৃত্যুর জন্য পুনঃ তদন্ত হওয়া উচিত। আর এবারে এই হাইপ্রোফাইল মামলার সমস্ত তদন্তের দায়িত্ব ভার গিয়ে পড়ল রাজ্য পুলিশের গোয়েন্দা সংস্থা সিআইডির হাতে।

কয়েকদিন হল শুভেন্দু অধিকারী ত্রিপল চুরি মামলা নিয়ে চাপে পড়েছেন। তার মধ্যে তার নন্দীগ্রাম আসনে জয়লাভ নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে সেই মামলাটি আদালতে বিচারাধীন। এই পরিস্থিতিতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আরো একটি মামলা। তবে এবার এখনো সাধারণ মামলা নয়, বরং শুভেন্দু অধিকারীর উপরে চাপানো হয়েছে খুনের অভিযোগ। মামলার তদন্ত শুরু করেছে সিআইডি। চাপ বাড়তে চলেছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

আরও পড়ুন -  জেলা স্তরে নেতাদের কড়া পরামর্শ দিলেন শুভেন্দু, প্রথম মেগা বৈঠকে

জানা যাচ্ছে সোমবার থেকে এই মামলার তদন্ত শুরু করবে সিআইডি হোমিসাইড শাখার একটি দল। কাঁথি থানা থেকে ওই মামলা বিষয়ে সমস্ত নথি সংগ্রহ করে শুভেন্দু অধিকারীর সমস্ত বিষয় নিয়ে তদন্ত করতে শুরু করবে রাজ্য পুলিশের গোয়েন্দা সংস্থা। শুভেন্দু অধিকারীর নাম জড়িয়ে থাকা একাধিক মামলার তদন্তভার ইতিমধ্যে সিআইডি হাতে রয়েছে। তারমধ্যে নিজের নিরাপত্তা রক্ষীর খুনের ঘটনায় অভিযুক্ত শুভেন্দু অধিকারী।

সিআইডি খুব একটা সহজে শুভেন্দু অধিকারী কে ছাড়ছে না। তারা এই মামলার পূর্ণাঙ্গ তদন্ত করার আগে কোনভাবেই হাল ছেড়ে দেওয়ার জন্য প্রস্তুত থাকবে না। অন্যদিকে সুপর্ণা কাঞ্জিলাল অভিযোগ জানিয়েছেন শুভেন্দু অধিকারী অত্যন্ত প্রভাবশালী নেতা হওয়ার কারণে এতদিন পর্যন্ত তিনি মুখ বুজে থেকেছেন। তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ টুইট করেছেন। তিনি লিখেছেন, ” দীলিপবাবু অথবা তাদের কেন্দ্রীয় দল কি এই পরিবার এবং মহিলা কে চেনেন? মহিলার স্বামী আপনার দলের একজন হেভিওয়েট নেতার নিরাপত্তারক্ষী ছিলেন। আমরা আবেদন জানাচ্ছি মহিলার অনুরোধ শুনুন। দেখুন বিরোধী দলনেতা এই বিধবার প্রশ্নের উত্তর এড়িয়ে যেতে চাইছেন। এখানে আবার সেই বিতর্কিত রাখাল বেরার নাম রয়েছে।” যদিও পুরো ঘটনা নিয়ে শুভেন্দু অধিকারীর অভিযোগ, এটা সম্পূর্ণ রূপে রাজনৈতিক প্রতিহিংসার বশে করা হচ্ছে। নন্দীগ্রাম আসন থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের জিততে পারেননি তাই শুভেন্দুর বিরুদ্ধে এই ভাবে প্রতিশোধ নিচ্ছেন তিনি।

আরও পড়ুন -  গরম ভাতের সাথে, বাঁধাকপির ভর্তা

শুভব্রত চক্রবর্তীর গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় যে নতুন এফআইআর দায়ের করা হয়েছে সেখানে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারা অনুযায়ী খুনের অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগপত্রে সরাসরি নাম রয়েছে শুভেন্দু অধিকারী ও তার ঘনিষ্ঠ বলে পরিচিত রাখাল বেরার। এমনিতেই রাখাল বেরা সাধারণ মানুষের সঙ্গে টাকা তছরুপ করা নিয়ে পুলিশের হেফাজতের আছেন। তার মধ্যে আবার তাদের উপরে খুনের মামলার মতো অত্যন্ত গুরুতর একটি মামলার অভিযোগ। সুপর্ণা কাঞ্জিলাল অভিযোগ জানিয়েছেন, চলতি বছরের ২১ মে বেশ কয়েকজন এসে সুপর্ণাকে ভয় দেখিয়ে গিয়েছে তাদের বাড়িতে। শুভব্রতর মৃত্যু নিয়ে কোন জায়গা থেকে ফোন এসেছে কিনা, অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা সেই বিষয়টি নিয়ে বারংবার তাকে প্রশ্ন করেছে। তাই সুপর্ণার দাবি এই পুরো ঘটনার পিছনে কোন রাজনৈতিক যোগাযোগ রয়েছে। তাই তিনি তার স্বামীর মৃত্যুর সঠিক তদন্ত চাইছেন।

আরও পড়ুন -  Sari: শাড়িতেই নারী, প্রকাশ পায় নারীর প্রকৃত সৌন্দর্য্য

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img