30 C
Kolkata
Saturday, May 4, 2024

চুল পড়া কমে যাবে পেঁয়াজের তেলে, কি ভাবে ঘরে তৈরি করবেন পড়ুন ও জেনে নিন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   চুল পড়া নিয়ে অনেকেই চিন্তিত, আপনি কি জানেন, পেঁয়াজ চুলের জন্য খুবই উপকারী? পেঁয়াজে’র তেলের রয়েছে অনেক গুণ।
স্বাস্থ্য ও জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, পেঁয়াজ চুলের গোড়া শক্ত করে। পেঁয়াজে’র তেল লাগালে চুলের বৃদ্ধি হয়।

আরও পড়ুন -  California: বিপর্যস্ত ক্যালিফোর্নিয়া, তুষার ঝড় এবং বন্যায়

পেঁয়াজে’র তেল তৈরি করতে প্রথমে পেঁয়াজে’র রস বের করুন। একটি প্যানে নারকেল তেল ও পেঁয়াজে’র রস এক সঙ্গে দিন। এরপর ভালোভাবে মেশান। ঠাণ্ডা হওয়ার পর ছাঁকনি দিয়ে ছেঁকে নিন। এই তেল ছয় মাস পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন -  বাড়ির মালিক কাজের মেয়ের সাথে ঘনিষ্ঠ হলেন, এই সাহসী সিরিজ দরজা বন্ধ করে দেখবেন

পেঁয়াজে’র তেল লাগানোর জন্য চুলকে দুই ভাগে ভাগ করুন। এরপর চুলের গোড়ায় তেল লাগান। হালকাভাবে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। সঠিক নিয়ম মেনে লাগালে চুল ঘন ও নরম হয়।পেঁয়াজে’র তেলের চুলকে গভীরভাবে কন্ডিশনিং করে। শুষ্ক চুলের জন্য পেঁয়াজে’র তেল খুবই উপকারী। পেঁয়াজে’র তেল প্রয়োগ করলে চুলের রুক্ষভাব দূর হয় এবং চুলের গোড়াও মজবুত হয়। পেঁয়াজে’র তেল প্রয়োগ করে খুশকি দূর হয়, চুল পড়াও কমে যায়।

আরও পড়ুন -  Skin Care: পাঁচ মিনিটেই মুখের কালো দাগ উধাও, চটজলদি বানিয়ে মেখে ফেলুন মধুর ফেসপ্যাক

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img