37 C
Kolkata
Friday, May 3, 2024

পুনর্বাসন দেওয়ার দাবী জানিয়ে, বেগুনিয়া কোলিয়ারির এজেন্ট অফিসের সামনে এলাকারবাসীর বিক্ষোভ প্রদর্শন

Must Read

টুঙ্কা সাহা, খবরইন্ডিয়াঅনলাইন, আসানসোলঃ    আসানসোল বারাবনি বেগুনিয়া কোলিয়ারি এলাকায় ৭০ বছর ধরে বসবাসকারী কোরা পাড়া ও ভূঁইয়া পাড়া লোকদের জোর পূর্বক উচ্ছেদের খবর আসতেই পশ্চিমবঙ্গের ভূঁইয়া সমাজের সিন্টু ভূঁইয়া ও তার সহ কর্মীরা কয়েক হাজার লোক নিয়ে বেগুনিয়া কোলিয়ারি এজেন্ট অফিসের সামনে কোভিডের সমস্ত নিয়ম মেনে বিক্ষোভ সমাবেশ করেন। এই বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সিন্টু ভূঁইয়া। প্রায় ঘন্টা খানেক বিক্ষোভ চলার পর গ্রামের মানুষের সুবিধা অসুবিধার কথা খনির এজেন্ট ম্যানেজারের কাছে বলা হয় যে, এরা সেই সকল শ্রমিক পরিবারের যারা যখন কলিয়ারী তৈরির সময় দূরে পালিয়ে গেছিল তখন এদের পূর্বপুরুষেরা নিজেদের প্রাণের আহুতি দিয়ে এই কোলিয়ারি গঠন করেছিলেন।

আরও পড়ুন -  Windows 11: আকৃষ্ট করতে নতুন আপডেট নিয়ে আসছে উইন্ডোজ ১১

নিজেদের কঠোর পরিশ্রমের ফলে জাতীয় করণ থেকে শুরু করে মহরত্ন অবধি পৌঁয়েছে। আজ তাদের বিধবা স্ত্রী বা অসহায় পুত্র কন্যা মহরত্ন সংস্থা ঝুগি বস্তিতে বসবাস কারী অসহায় মানুষদের জোর করে গৃহহীন করার চেষ্টা করছে।

আরও পড়ুন -  বলিউডে সুখবর, পুত্র সন্তানের মা হলেন অভিনেত্রী দিয়া

এদিন সিন্টু কুমার ভূঁইয়া বলেন যে, তাদের পুনর্বাসন না দেওয়া পর্যন্ত দরিদ্র অসহায় শ্রমিকদের উচ্ছেদ করতে দেওয়া যাবে না।
আবার যদি ক্ষমতার বলে তাদের সেখান থেকে সরিয়ে ফেলার প্রচেষ্টা করা হয়,তবে ইসিএলের সমস্ত কোলারিগুলির সামনে ভূঁইয়া সমাজ উত্থান সমিতি ধর্ণা প্রদর্শন করবে।

আরও পড়ুন -  Floating Hotel in Doha: দোহা বন্দরে ভাসমান হোটেল, ফিফা দর্শকদের জন্য

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img