30 C
Kolkata
Thursday, May 16, 2024

কলকাতার, নাট্য মঞ্চের পীঠস্থান একাডেমি অফ ফাইন আর্টস-এ “এক মঞ্চ এক জীবন” থিয়েটারের প্রবীণরা

Must Read

সত্যজিৎ চক্রবর্তী, খবরইন্ডিয়াঅনলাইন, কলকাতাঃ    কলকাতার নাট্য মঞ্চায়নের পীঠস্থান অ্যাকাডেমী অফ ফাইন আর্টস-এ মঞ্চস্থ করা হল কলকাতার অন্যতম প্রথম সারির থিয়েটার গোষ্ঠী ‘পূর্ব পশ্চিম’ এর বহুল প্রশংশিত উপস্থাপনা ‘এক মঞ্চ এক জীবন’। উপস্থিত ছিলেন, সাংসদ তথা ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস (আইসিসিআর) এর প্রেসিডেন্ট ডঃ বিনয় প্রভাকর সহস্রবুদ্ধে। ‘এক মঞ্চ এক জীবন’ বাংলা থিয়েটারের জনক গিরীশ চন্দ্র ঘোষের জীবনকাহিনীর নাট্যরূপান্তর।

আরও পড়ুন -  রুদ্রজিতের জন্মদিনে উপহার কি দিলেন প্রমিতা চক্রবর্তী ?

কলকাতা পুলিশ ও কলকাতার স্বেচ্ছাসেবী সংস্থা ‘প্রণামের’ প্রবীণ সদস্যরা থিয়েটারটি দেখতে আসেন। অনুষ্ঠানের শেষে ‘পূর্ব পশিমের’ পক্ষ থেকে অভিবাদন ও সম্বর্ধনা জানান হয় ডঃ সহস্রবুদ্ধেকে।

আরও পড়ুন -  করোনা মহামারী সত্বেও খরিফ শস্যের চাষ ও ফসল ঘরে তোলার ক্ষেত্রে প্রত্যাশিত সাফল্য পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রী শ্রী নরেন্দ্র সিং তোমর

শ্রী সৌমিত্র মিত্র তাঁকে দর্শকের সঙ্গে পরিচয় করিয়ে দেন। ডঃ সহস্রবুদ্ধে তাঁর সংক্ষিপ্ত ভাষণে কৃষ্টি ও সংস্কৃতির ক্ষেত্রে বাংলার অবিস্মরণীয় অবদানের কথা বলেন। তিনি বিশেষভাবে উল্লেখ করেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অবিস্মরণীয় অবদানের কথা।

আরও পড়ুন -  Gold Silver Price: সোনা আজ কততে বিকোচ্ছে? সপ্তাহের শুরুতে

পরিসমাপ্তিতে ডঃ সহস্রবুদ্ধে থিয়েটারের কলাকুশলীদের সাধুবাদ জানান ও এমন একটি মনোরম অনুষ্ঠানে সামিল হতে পেরে তিনি আন্তরিক ধন্যবাদ জানান উদ্যোক্তাদের।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img