30 C
Kolkata
Friday, April 26, 2024

বাঁকুড়ায় নববর্ষ উৎসব উদযাপন

Must Read

সৌমী মণ্ডল, খবরইন্ডিয়াঅনলাইন, বাঁকুড়াঃ  বাঁকুড়া জেলা জাতীয় ক্রীড়া ও শক্তি সংঘের উদ্যোগে ও পরিচালনায় যথাযোগ্য মর্যাদায় পালিত হল ১৪২৮ বঙ্গাব্দের নববর্ষ উৎসব। প্রতিবছরের ন্যায় এ বছরও গোবিন্দনগরস্থিত নেতাজী সুভাষ ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা কেন্দ্রে সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ৪৯তম নববর্ষ উৎসব উদযাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। জাতীয় পতাকা উত্তোলন করেন সংঘের সভাপতি বিশিষ্ট চিকিৎসক সমাজসেবী ডা: অমিতাভ চট্টরাজ। অনুষ্ঠানের সূচনা করে তিনি বলেন, নববর্ষ উৎসব বাঙালির অন্যতম শ্রেষ্ঠ উৎসব। গত বৎসর করোনার কারনে উৎসব করা সম্ভব হয়নি, এবারে পরিবেশ পরিস্থিতি কিছুটা শিথিল হওয়ায় সারা রাজ্যে নববর্ষ উৎসব পালিত হচ্ছে আর আমাদেরও সংঘের চিরাচরিত নববর্ষ উৎসব যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। গান, আবৃতি, নাচ ও বসে আঁকো প্রতিযোগিতা সহ নানান অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। শিশুরা বসে আঁকো প্রতিযোগিতায় অংশ নিয়ে সুন্দর ছবি আঁকে এবং নিজস্ব প্রতিভার পরিচয় দেয়। সম্পাদক রবীন মন্ডল জানান, আঁকা প্রতিযোগিতায় খ বিভাগে ১ম সিঞ্চন দে, ২য় নাজনীন খান, ৩য় অনুজ নন্দী, গ বিভাগে ১ম অদ্বিতীয়া কুন্ডু, ২য় অনুজা দে ও ৩য় দেবলীনা কর্মকার।

আরও পড়ুন -  জোরকদমে চলছে রুট মার্চ কেন্দ্রীয় বাহিনীর

আবৃত্তি পরিবেশন করেন দীপক ঘোষ এবং অহনা দে। সংগীত পরিবেশন করেন কৌশিক চট্টোপাধ্যায় ও প্রলয় শীট।
সফল প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন বিশিষ্ট শিল্পী বিশ্বরূপ দত্ত , অধ্যাপক ড: প্রিয়নাথ হালদার। সভিপতিত্ব করেন, সংগঠনের সভাপতি ডা: অমিতাভ চট্টরাজ। নববর্ষ উৎসব ঘিরে ক্রীড়াঙ্গন ছিল উৎসবমুখর। সংঘের সদস্য সদস্যা বৃন্দের উপস্থিতির সাথে সাথে স্থানীয় মানুষের উপস্থিতি ছিল লক্ষণীয়। উল্লেখ্য বঙ্গীয় প্রাদেশিক জাতীয় ক্রীড়া ও শক্তি সংঘ এর বাঁকুড়া জেলা শাখা এখনো পর্যন্ত তাদের সংস্কৃতি চর্চা বজায় রেখেছে।

আরও পড়ুন -  Nation: জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img