33 C
Kolkata
Saturday, May 4, 2024

দেশ কখনোই তাঁদের বীরত্ব ও ত্যাগকে ভুলতে পারবে নাঃ শ্রী অমিত শাহ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ    কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী অমিত শাহ জগদলপুরে এক অনুষ্ঠানে ছত্তিশগড়ে নকশালদের সঙ্গে সংঘর্ষে নিহত বীর নিরাপত্তাকর্মীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শহীদদের স্মরণ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশ কখনোই তাঁদের বীরত্ব ও ত্যাগকে ভুলতে পারবে না। সমগ্র দেশবাসী শহীদদের পরিবারের পাশে রয়েছে। শ্রী শাহ উল্লেখ করেন যে, দেশে অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে এই লড়াইয়ের পরিসমাপ্তি ঘটাতে তাঁরা প্রতিশ্রুতি বদ্ধ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে আজ ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী শ্রী ভূপেশ বাঘেল এবং জগদলপুরের সিআরপিএফ সহ অন্যান্য বাহিনীর উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। উচ্চ পর্যায়ের ওই বৈঠকে গত ৩ এপ্রিল নিরাপত্তা কর্মীদের ওপর নকশালদের হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে সন্ত্রাস জনিত পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। বৈঠক শেষে শ্রী অমিত শাহ সাংবাদিকদের জানান, ‘প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় সরকার এবং সমগ্র জাতির পক্ষ থেকে আমি ছত্তিশগড় পুলিশ, সিআরপিএফ এবং কোবরা ব্যাটেলিয়নের শহীদ হওয়া সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।’

আরও পড়ুন -  সন্তানের লাশ কাঁধে নিয়ে, পায়ে হেঁটে, বাড়ি ফিরলেন এক ব্যক্তি !

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান যে, সাহসী এবং বীর সুরক্ষা কর্মীদের সর্বোচ্চ ত্যাগটি কখনোই বৃথা যাবে না। তাঁদের এই বীরত্ব এবং ত্যাগের কথা দেশ সর্বদাই স্মরণ করবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নকশালদের বিরুদ্ধে এই লড়াই জারি থাকবে যতদিন না তার পরিসমাপ্তি ঘটছে। গত কয়েক বছরে নকশালদের বিরুদ্ধে লড়াই এক বিশেষ পর্যায়ে গিয়ে পৌঁছেছে। এই দুর্ভাগ্যজনক ঘটনাটি তাঁদের সংকল্পকে আরো জোরদার করে তুলেছে। তিনি বলেন, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী শ্রী ভূপেশ বাঘেল এবং সমস্ত বাহিনীর কর্মকর্তাদের সাথে পর্যালোচনা বৈঠকে পরামর্শ দেওয়া হয়েছে যে নকশালদের বিরুদ্ধে লড়াইয়ের গতি কোনোভাবেই কমানো হবে না। কেননা ভারতের সেনাদের মনোবল এখনোও অক্ষত রয়েছে।

আরও পড়ুন -  এবার থেকে থাকবে মুখ্যমন্ত্রীর ছবি, টিকার শংসাপত্রে

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন যে, তিনি দেশকে এই আশ্বাস দিতে চান যে, নকশালদের বিরুদ্ধে এই লড়াই থামবে না বরং আরও জোরদার করা হবে। এই লড়াই কে শেষ পর্যায় পর্যন্ত নিয়ে যাওয়া হবে। যেখানে নকশালদের বিরুদ্ধে তাদের জয় নিশ্চিত। শ্রী অমিত শাহ বলেন যে, বিগত ৫ থেকে ৬ বছরে তাঁরা ছত্তিশগড়ের নকশাল অধ্যুষিত অঞ্চলের গভীরে গিয়ে সুরক্ষা শিবির স্থাপন করতে অনেকাংশেই সাফল্য অর্জন করেছেন। ছত্তিশগড় সরকার এবং কেন্দ্রীয় সরকার নকশালদের বিরুদ্ধে এই আন্দোলনকে আরও গভীরভাবে মোকাবিলা করার উদ্যোগ নিয়েছে।
তিনি বলেন, ওই অঞ্চলে উন্নয়নমূলক অনেক কাজ হয়েছে। তবে, কোভিড জনিত কারণে গত এক বছরে তার গতি কিছুটা কমেছে। কেন্দ্র এবং রাজ্য সরকার যৌথভাবে আদিবাসী অধ্যুষিত অঞ্চল গুলিতে উন্নয়নমূলক কাজ ত্বরান্বিত করতে সহযোগিতা করছে।

আরও পড়ুন -  কোভিড – ১৯ সংখ্যা বৃদ্ধি

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শহীদ সেনাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, ‘ আপনাদের পরিবারের সদস্যরা দেশের জন্য যে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন তা কখনোই ভোলার নয়। আজকের সংকট এবং দুঃখের মুহূর্তে সমগ্র জাতি আপনাদের পাশে এসে দাঁড়িয়েছে। আমরা নিশ্চিত ভাবেই সেই লক্ষ্য অর্জন করব, যা নিয়ে আপনাদের পরিবারের সদস্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন।’ সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img