34 C
Kolkata
Saturday, May 4, 2024

সদ্যোজাত শিশু বদলের অভিযোগে উত্তেজনা মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মাতৃমা বিভাগে

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ    সদ্যোজাত শিশু বদলের অভিযোগে উত্তেজনা মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মাতৃমা বিভাগে। ঘটনাস্থলে ছুটে আসেন মালদা মেডিকেল কলেজ হাসপাতালে সহকারি অধ্যাপক ডাক্তার পুণ্যজয় সাহা। হাসপাতাল সূত্রে জানা যায়, মালদা কালিয়াচক থানার জালালপুরের বাসিন্দা রবি চৌধুরীর স্ত্রী চুমকি চৌধুরী শুক্রবার বিকেলে প্রসব যন্ত্রণা নিয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের মাতৃভা বিভাগে ভর্তি হন। সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ তার পুত্র সন্তানের জন্ম দেন। এটি তাদের প্রথম সন্তান বলেও জানান। পরিবারের লোকের অভিযোগ করেন, মা ও শিশু সুরক্ষা কার্ড সেখানে লেখা রয়েছে পুত্র সন্তান জন্ম দেওয়ার কথা। এরপর রাত ন’টা নাগাদ পরিবারের লোককে জানানো হয়, তাদের শিশুকন্যা জন্ম নিয়েছে। এরপর এই বিক্ষোভে ফেটে পড়েন পরিবারের লোকেরা।

আরও পড়ুন -  Aneek Dhar: অন্নপ্রাশনের ছবি শেয়ার করলেন অনীক, দ্বিতীয় সন্তানের

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন মালদা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যক্ষ ডাক্তার পূর্ণ জয় সাহা। আপাতত ওই শিশুটিকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে মাতৃমা বিভাগে চিকিৎসার জন্য রাখা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা যায়, কলকাতা থেকে বিশেষ টিম এসে পরীক্ষা করে তারপরে শিশুটিকে পরিবারের হাতে তুলে দেওয়া হবে।

আরও পড়ুন -  আসানসোলে নির্বাচন কমিশনের প্রশাসনিক ভবনে মনোনয়ন পত্র জমা করলেন প্রার্থীরা

এই ঘটনার পর আজ সকাল থেকেই মালদা মেডিকেল কলেজ হাসপাতালে মাতৃমা বিভাগের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন শিশুর পরিবারের লোকেরা। তাদের দাবি, মালদা মেডিকেল কলেজ হাসপাতাললে নিরাপত্তারক্ষী থাকা সত্ত্বেও কিভাবে বাচ্চা বদল হয় তা আমরা বুঝে উঠতে পারছিনা। পাশাপাশি হাসপাতালে দায়িত্বে থাকা নার্স ও ডাক্তার কি ভাবে শিশু বদল হয় বুঝতে পারছি না। আমরা চাই সঠিক তদন্ত করে আমাদের পুত্রসন্তানকে আমাদের হাতে তুলে দেয়া হোক।

আরও পড়ুন -  আগে থেকেই শরীর জানান দেয়, হার্ট অ্যাটাক

Latest News

Railway Group D Recruitment: গ্রুপ-ডিতে নিয়োগ ভারতীয় রেলে, আবেদনের নিয়ম জানুন

Railway Group D Recruitment: গ্রুপ-ডিতে নিয়োগ ভারতীয় রেলে, আবেদনের নিয়ম জানুন।  খুশির খবর দিল ভারতীয় রেল চাকরিপ্রার্থীদের জন্য। সম্প্রতি ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img