31 C
Kolkata
Sunday, April 28, 2024

মুর্শিদাবাদে অনুষ্ঠিত হ’ল তৃতীয় রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসব – ২০২১

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, পশ্চিমবঙ্গঃ শেষ হ’ল কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক আয়োজিত দু’দিনের রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসব ২০২১। মুর্শিদাবাদে এই অনুষ্ঠানটি আয়োজিত হয় ২৭ ও ২৮ ফেবুয়ারি ২০২১। বাউল গান, জারি গান, লাঠি খেলা ও অন্যান্য লোকনৃত্য এবং ঘোড়া ও রণপা নৃত্য। রুদ্রাক্ষ ওডিশি নৃত্য এবং আদিত্য সারস্বতে গজল পরিবেশন শ্রোতাদের অভিভূত করে। সমবেত শ্রোতৃমন্ডলী সোমলতা এবং দ্য এসেন্স ব্যান্ডের পরিবেশনায় মুগ্ধ হয়ে পড়েন।

আরও পড়ুন -  Orange Warning: কমলা সতর্কতা জারি তীব্র তাপপ্রবাহ

সমাপ্তি অনুষ্ঠানে বহু মানুষের সমাগম হয়। সাতটি আঞ্চলিক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীরাই এই মহোৎসবে নৃত্য পরিবেশন করেন।

প্রসঙ্গত, ২০১৫ সাল থেকেই কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক রাষ্ট্রীয় সংস্কৃতি মহোৎসবের আয়োজন করে আসছে, যেখানে সাতটি আঞ্চলিক সাংস্কৃতিক কেন্দ্র অংশগ্রহণ করে থাকে। মূলত, লোক ও উপজাতি শিল্পকলা, নৃত্য, সঙ্গীত, রন্ধন শিল্প ও সংস্কৃতি পরিবেশিত হয় এই মহোৎসবে। এই মহোৎসব আয়োজনের লক্ষ্য হ’ল ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ চিন্তাধারাকে শক্তিশালী করা এবং দেশের লোকশিল্পীদের জীবন ও জীবিকাকে সহায়তা করা।

আরও পড়ুন -  Niagara Falls: নায়াগ্রা জলপ্রপাত, সাইক্লোন বোমায় জমে গেছে

এর আগে দিল্লি, বারাণসী, বেঙ্গালুরু, তাওয়াং, গুজরাট, কর্ণাটক, তেহরি এবং মধ্যপ্রদেশে এই মহোৎসবের আয়োজন করা হয়। সূত্র – পিআইবি।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img