30 C
Kolkata
Thursday, May 16, 2024

পেট্রোলিয়াম মন্ত্রী শ্রী ধর্মেন্দ্র প্রধান স্বচ্ছতা প্রচার পুরষ্কার অনুষ্ঠানে বলেছেন, প্রধানমন্ত্রী স্বচ্ছতাকে জন আন্দোলনে পরিণত করেছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ পেট্রোলিয়াম, প্রাকৃতিক গ্যাস ও ইস্পাত মন্ত্রী মন্ত্রী শ্রী ধর্মেন্দ্র প্রধান আজ বলেছেন, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী স্বচ্ছতাকে জন আন্দোলেন পরিণত করায় সমাজের- গ্রামীণ এলাকায় এবং শহরাঞ্চলে এই কর্মসূচিতে বিপুল মানুষ যোগ দিয়েছেন। পেট্রোলিয়াম শিল্প সংস্থাগুলির স্বচ্ছতা পক্ষের জন্য পুরষ্কার দেওয়ার সময় মন্ত্রী একথা বলেছেন। তিনি আরও বলেছেন, জন আন্দোলনকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য পেট্রোলিয়াম মন্ত্রক উদ্যোগী হয়েছে। ভবিষ্যতে যাতে এই বিষয়ে আরও সক্রিয় হওয়া যায় তিনি সকলের কাছে সেই আবেদন রেখেছেন।

আরও পড়ুন -  বনেদি বাড়ির সাজে অভিনেত্রী পিউ

শ্রী প্রধান বলেছেন, ‘২০২২ সালে ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ হবে। আমাদের তাই স্বচ্ছ ভারতের স্বপ্ন পূরণ করতে হবে।’ তিনি বেসরকারী তেল এবং গ্যাস সরবরাহকারী সংস্থাগুলিকে আহ্বান জানিয়েছেন তাঁরা যাতে স্বচ্ছ ভারত অভিযানে অংশ নেন। তিনি রাষ্ট্রায়ত্ত্ব সংস্থাগুলিকে দেশের সমস্ত তীর্থস্থান ও পর্যটন কেন্দ্রগুলিতে অত্যাধুনিক শৌচাগারের ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন। ‘স্বচ্ছতা পক্ষ’ ও ‘স্বচ্ছ হি সেবা’ কর্মসূচিতে পুরষ্কার দিয়েছেন।

আরও পড়ুন -  মোহনবাগান তাঁবুতে সৌরভ

২০১৯ ‘স্বচ্ছতা হি সেবা’ এবং ‘স্বচ্ছতা পক্ষ’ বিজয়ীদের শ্রী প্রধান অভিনন্দন জানিয়েছেন। বিজয়ীদের তিনি পরিচ্ছন্নতা, বর্জ্য ব্যবস্থাপনা ও একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকের বিরুদ্ধে প্রচার চালাতে বলেছেন।

আরও পড়ুন -  THE SPOOKY SCARECROW

স্বচ্ছতা পক্ষ পুরষ্কার হিসেবে প্রথম পুরষ্কার আইওসিএল, দ্বিতীয় পুরষ্কার বিপিসিএল এবং তৃতীয় স্থান আইওসিএল পেয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img