31 C
Kolkata
Friday, May 17, 2024

ভারতে ৫ মাস পর দৈনিক আক্রান্তের সংখ্যায় রেকর্ড নিম্নগতি

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে ভারত আরও একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় ৫ মাস পর ২৭ হাজারের নীচে নেমে এসে ২৬ হাজার ৫৬৭ হয়েছে। গত ১০ই জুলাই দৈনিক-ভিত্তিতে আক্রান্তের সংখ্যা ছিল ২৫ হাজার ৫০৬।

দৈনিক-ভিত্তিতে কোভিডে সুস্থতার সংখ্যা বাড়তে থাকায় এবং মৃত্যু হার কমতে থাকায় দেশে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যাও ক্রমশ কমছে।

আরও একটি সাফল্য হিসাবে ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার আজ ৪ শতাংশের নীচে নেমেছে। এই হার উল্লেখযোগ্যভাবে কমে ৩.৮৩ শতাংশ হয়েছে। দেশে এখন সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৮৩ হাজার ৮৬৬, যা মোট আক্রান্তের কেবল ৩.৯৬ শতাংশ।

আরও পড়ুন -  করোনা আক্রাতে মৃত্যু হলো সাংবাদিকের

দেশে গত ২৪ ঘন্টায় আরও ৩৯ হাজার ৪৫ জন সুস্থ হয়েছেন। সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যাও গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৮৬৩ জন কমেছে।

দৈনিক-ভিত্তিতে আক্রান্তের সংখ্যা সুস্থতার তুলনায় কমতে থাকায় জাতীয় স্তরে আরোগ্যলাভের হার আজ বেড়ে হয়েছে ৯৪.৫৯ শতাংশ। দেশে মোট সুস্থ হয়েছেন ৯১ লক্ষ ৭৮ হাজার ৯৪৬ জন।

আরও পড়ুন -  স্বস্তিকা মুখোপাধ্যায়, জবাব দিলেন ট্রোলারদের

গত ২৪ ঘন্টায় আরোগ্যলাভকারীদের ৭৬.৩১ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ৭ হাজার ৩৪৫ জন আরোগ্যলাভ করেছেন। কেরল থেকে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭০৫ জন। একইভাবে, দিল্লি থেকে আরোগ্য লাভ করেছেন ৩ হাজার ৮১৮ জন।

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের ৭২.৫০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে একদিনেই সর্বাধিক রেকর্ড ৩ হাজার ২৭২ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৫ এবং পশ্চিমবঙ্গে গতকাল আরও ২ হাজার ২১৪ জন আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন -  Daily Horoscope, দিনটি কেমন যাবে আজ

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৩৮৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৫.৫৮ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে সর্বাধিক ৬৩ জনের মৃত্যু হয়েছে। পশ্চিমবঙ্গে মারা গেছেন ৪৮ জন। অন্যদিকে, মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৪০ জনের।

দেশে দৈনিক-ভিত্তিতে মৃত্যুর সংখ্যা ক্রমশ নিম্নমুখী। এই প্রবণতা বজায় থেকে গত ২৪ ঘন্টায় ৪০০ জনেরও কম করোনা রোগীর মৃত্যু হয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img