30 C
Kolkata
Sunday, May 5, 2024

৩২০ কোটি টাকার মোট ২৮টি খাদ্য প্রক্রিয়াকরণ প্রকল্পের অনুমোদন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ আন্তঃমন্ত্রীগোষ্ঠীর অনুমোদন সংক্রান্ত কমিটি স্কিম অফ ক্রিয়েশন/এক্সপেনশন অফ ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন ক্যাপাসিটিস (সিইএফপিপিসি) প্রকল্পের আওতায় খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প মন্ত্রক ২৮টি প্রকল্পের অনুমোদন দিয়েছে। এরজন্য ৩২০ কোটি ৩৩ লক্ষ টাকা ব্যয় হবে। মন্ত্রক ১০৭ কোটি ৪২ লক্ষ টাকার অনুদান দেবে। ১০টি রাজ্যে এই প্রকল্পগুলি ১০ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ গড়ে তুলবে।

আরও পড়ুন -  বয়স মাত্র 50, তাতেই যেন অথর্ব হয়ে পড়েছে মালদা শহরের নেতাজি পৌর বাজার

প্রধানমন্ত্রী কিষাণ সম্পদ যোজনার আওতায় সিইএফপিপিসি প্রকল্পে এই অনুদান পাওয়া যাবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে আন্তঃমন্ত্রীগোষ্ঠীর অনুমোদন কমিটির এই বৈঠকের পৌরহিত্য করেছেন শ্রী নরেন্দ্র সিং তোমর। দপ্তরের প্রতিমন্ত্রী শ্রী রামেশ্বর তেলি অনলাইনের মাধ্যমে আয়োজিত এই বৈঠকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -  প্রতিবাদ মিছিল ও পথসভা

এই ২৮টি প্রকল্পের মধ্যে ৬টি প্রকল্প উত্তরপূর্ব ভারতের আসাম ও মনিপুরে হবে। বাকি প্রকল্পগুলি মধ্যপ্রদেশ, গুজরাট, উত্তরাখন্ড, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, কর্ণাটক, তামিলনাড়ু ছাড়াও কেন্দ্রশাসিত জম্মু-কাশ্মীরে হবে। উত্তরপূর্ব ভারতের ৬টি প্রকল্পের জন্য ব্যয় হবে ৪৮ কোটি ৮৭ লক্ষ টাকা। কেন্দ্র এরজন্য ২০ কোটি ৩৫ লক্ষ টাকা অনুদান দেবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Ram Navami: আজ রাম নবমী, গোটা দেশ জুড়ে পালিত হচ্ছে এই মহোৎসব

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img