24 C
Kolkata
Thursday, May 9, 2024

অর্থমন্ত্রী শ্রীমতি নির্মলা সীতারমণের জি-২০ গোষ্ঠীভুক্ত দেশগুলির ভার্চুয়াল বৈঠকে যোগদান

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রীয় অর্থ ও কর্পোরেট বিষয়ক মন্ত্রী শ্রীমতি নির্মলা সীতারমণ আজ জি-২০ গোষ্ঠীভুক্ত দেশগুলির ভার্চুয়াল বৈঠকে যোগদান করেছেন। কোভিড-১৯ মহামারীর ফলে উদ্ভুত সংকটে বিশ্বজুড়ে অর্থনীতির অবস্থা এবং জি-২০ গোষ্ঠী কিভাবে এই সংকটের মোকাবিলা করার জন্য একযোগে কাজ করবে তা নিয়ে অর্থমন্ত্রীরা মত-বিনিময় করেছেন।

আরও পড়ুন -  World Football 2021: দেখতে দেখতে চলে যাচ্ছে আরও একটি বছর, বিশ্ব ফুটবলে কেমন ছিলো ২০২১

কেন্দ্রীয় অর্থমন্ত্রী এই সংকটের মোকাবিলায় সকলে যাতে আয়ত্বের মধ্যে টিকা পান সেই বিষয়টির ওপর গুরুত্ব দিয়েছেন। তিনি বলেছেন, জি-২০ অ্যাকশন প্ল্যান অর্থনৈতিক মন্দাবস্থা থেকে বেরিয়ে আসার জন্য দীর্ঘমেয়াদী একটি উদ্যোগ। সৌদি আরবের সভাপতিত্বে জি-২০ গোষ্ঠী ঋণ পরিষেবার ক্ষেত্রে অর্থ ফেরত নেবার প্রক্রিয়া স্থগিত রাখার যে উদ্যোগ নিয়েছে শ্রীমতি সীতারমণ সেই প্রসঙ্গটি উল্লেখ করেছেন। এর জন্য জি-২০ গোষ্ঠীভুক্ত সব দেশকে একযোগে সমন্বিতভাবে লক্ষ্যপূরণে কাজ করতে হবে।

আরও পড়ুন -  বৈঠকে গণতন্ত্র এবং মানবাধিকার নিয়ে আলোচনা, মোদী-বাইডেন

কোভিড-১৯ মহামারীর মধ্যে সৌদি আরবের সভাপতিত্বে জি-২০ গোষ্ঠীর কাজের জন্য কেন্দ্রীয় অর্থমন্ত্রী সৌদি আরবকে অভিনন্দন জানিয়েছেন। ডিসেম্বর থেকে ইটালির সভাপতিত্বে এই গোষ্ঠীতে ভারত ত্রয়ী সদস্য হিসেবে কাজ করবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  চলে গেলেন ভারতীয় ফুটবলের ত্রিমূর্তি, ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বরের অন্যতম প্রবাদ প্রতিম ফুটবলার তুলসীদাস বলরাম

Latest News

Bhojpuri: সুন্দরী দুই নায়িকার সাথে কামুক রোম্যান্সে মেতেছেন অভিনেতা দিনেশ লাল যাদব, তারপর ঝড়ের আগে ভিডিও ভাইরাল

Bhojpuri: সুন্দরী দুই নায়িকার সাথে কামুক রোম্যান্সে মেতেছেন অভিনেতা দিনেশ লাল যাদব, তারপর ঝড়ের আগে ভিডিও ভাইরাল।  ভোজপুরী ভিডিও সংঃ ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img