30 C
Kolkata
Thursday, May 16, 2024

তিনজন নতুন তথ্য কমিশনার আজ শপথ নিয়েছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ মুখ্য তথ্য কমিশনার শ্রী যশবর্ধন কুমার সিনহা আজ কেন্দ্রীয় তথ্য কমিশনে আয়োজিত এক অনুষ্ঠানে তথ্য কমিশনার হিসেবে শ্রী হীরালাল সামারিয়া, শ্রীমতি সরোজ পুনহানী এবং শ্রী উদয় মাহুরকর-কে শপথবাক্য পাঠ করান। এই তিনজন তথ্য কমিশনার হিসেবে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় তথ্য কমিশনে মুখ্য তথ্য কমিশনার সহ মোট তথ্য কমিশনারের সংখ্যা বেড়ে ৮ হয়েছে।

আরও পড়ুন -  Amitabh Birthday: মেয়ে শ্বেতা ঠিক করে দিলেন

প্রাক্তন আইএএস শ্রী হীরালাল সামারিয়া কর্মজীবন থেকে অবসর নেওয়ার আগে ভারত সরকারের কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের সচিব ছিলেন। তিনি সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক। দক্ষতার সঙ্গে প্রশাসনিক ও সরকারের কাজ সামলেছেন।

আরও পড়ুন -  US: অন্য দেশের পারমাণবিক অস্ত্রের নথি, ট্রাম্পের বাড়িতে

কেন্দ্রীয় তথ্য কমিশনের তথ্য কমিশনার হিসেবে যোগদানের আগে আইএ ও এএস আধিকারিক শ্রীমতি সরোজ পুনহানী ভারত সরকারের ডেপুটি কম্পটোলার অ্যান্ড অডিটর জেনারেল হিসেবে দায়িত্বভার সামলেছেন। হিউম্যানিটিজ বিভাগে স্নাতক তিনি। কর্মজীবনে তিনি দক্ষতার সঙ্গে সরকারি এবং প্রশাসনিক দায়িত্বভার সামলেছেন।

আরও পড়ুন -  দেশ কখনোই তাঁদের বীরত্ব ও ত্যাগকে ভুলতে পারবে নাঃ শ্রী অমিত শাহ

কেন্দ্রীয় তথ্য কমিশনে তথ্য কমিশনার হিসেবে যোগদানের আগে শ্রী উদয় মাহুরকর এক শীর্ষ স্থানীয় সংবাদ মাধ্যমে সিনিয়র ডেপুটি এডিটর হিসেবে কাজ করেছেন। তিনি ভারতীয় ইতিহাস, সংস্কৃতি এবং প্রত্নতাত্ত্বিক বিষয়ে স্নাতক। সংবাদ মাধ্যম ক্ষেত্রে তাঁর বহু অভিজ্ঞতা রয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img