32 C
Kolkata
Saturday, May 18, 2024

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা আজ ৫.৫ লক্ষের নিচে নেমে এসেছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে ভারত একাধিক উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। দেশে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের নিচে নেমে এসেছে। ১৫ সপ্তাহ বা ১০৫ দিন পর আবার দৈনিক আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৩৮,৩১০। গত ২২ জুলাই একদিনেই আক্রান্ত হয়েছিল ৩৭,৭২৪ জন।

করোনা আক্রান্ত রোগীর আরোগ্য লাভের হার ক্রমাগত বাড়তে থাকায় এবং মৃত্যু হার ক্রমশ নিম্নমুখী হওয়ায় ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার লাগাতার কমছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে আরও একটি সাফল্য হিসেবে সুস্পষ্টভাবে আক্রান্তের হার লক্ষ্যণীয়ভাবে ৫.৫ লক্ষের নিচে নেমে এসেছে। দেশে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৪১ হাজার ৪০৫, যা মোট আক্রান্তের কেবল ৬.৫৫ শতাংশ।

আরও পড়ুন -  Mallikarjun Kharge: মল্লিকার্জুন খাড়গে চ্যালেঞ্জ, কংগ্রেস নেতৃত্বাধীন সরকার হবে ২০২৪ সালে

কেন্দ্রীয় সরকারের পাশাপাশি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সমন্বিত প্রয়াসের ফলে নমুনা পরীক্ষার সংখ্যা ক্রমশ বাড়ছে। একইভাবে, আক্রান্তদের খুঁজে বের করাও দ্রুত হচ্ছে। এর ফলস্বরূপ, অবিলম্বে চিকিৎসা প্রদানের ফলে আরোগ্য লাভের হার বাড়ছে ও মৃত্যুর সংখ্যা কমছে। দেশে আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেড়ে ৭৬ লক্ষ ৩ হাজার ১২১ হয়েছে। এর ফলে, সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত এবং সুস্থতার সংখ্যার মধ্যে ফারাক আজ আরও বেড়ে হয়েছে ৭০ লক্ষ ৬১ হাজার ৭১৬।

আরও পড়ুন -  খুব রোমান্টিক হয়ে উঠলেন মোনালিসা স্বামী বিক্রান্তের সাথে, এই ভিডিও দেখে ভক্তরা চনমনে হলেন– MONALISA HOT VIDEO

দেশে গত ২৪ ঘন্টায় আরও ৫৮,৩২৩ জন করোনা রোগী আরোগ্য লাভ করেছেন। জাতীয় স্তরে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯১.৯৬ শতাংশ। সদ্য আরোগ্য লাভকারীদের ৮০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ১০ হাজারের বেশি রোগী আরোগ্য লাভ করেছেন। কর্ণাটক থেকে আরোগ্য লাভের সংখ্যা ৮ হাজারের বেশি।

নতুন করে করোনায় আক্রান্তদের ৭৪ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল, দিল্লি ও মহারাষ্ট্র থেকে একদিনেই ৪ হাজারের বেশি সংখ্যায় করোনায় আক্রান্ত হয়েছেন। পশ্চিমবঙ্গ থেকে আক্রান্তের সংখ্যা ৩ হাজারের বেশি।

আরও পড়ুন -  রাতেই ইস্তফা উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত, তিন মাস মুখ্যমন্ত্রী ছিলেন

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৪৯০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে প্রায় ৮০ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ১০৪ জনের মৃত্যুর খবর মিলেছে। ভারতে করোনায় মৃত্যু হার আরও কমে হয়েছে ১.৪৯ শতাংশ। সূত্র – পিআইবি।

Latest News

Web Series: এই ভাবে পানের দোকানের ভিতরে চলে শরীরের খেলা, এসে গেল গরমের সময়ে এইরকম ওয়েব সিরিজ

Web Series: এই ভাবে পানের দোকানের ভিতরে চলে শরীরের খেলা, এসে গেল গরমের সময়ে এইরকম ওয়েব সিরিজ।  Web Series টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img