34 C
Kolkata
Wednesday, May 15, 2024

ভারতীয় সেনাবাহিনী সিকিউর অ্যাপ্লিকেশন ফর ইন্টারনেট (এসএআই)এর সূচনা করেছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ আত্মনির্ভর ভারত গঠনের লক্ষে ভারতীয় সেনাবাহিনী ‘সিকিউর অ্যাপ্লিকেশন ফর ইন্টারনেট (এসএআই)’ নামে একটি সহজ, সুরক্ষিত বার্তা প্রেরণের অ্যাপ্লিকেশন তৈরি করেছে। এই অ্যাপ্লিকেশনটি ইন্টারনেটের মাধ্যমে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে নিরাপদে সুরক্ষিতভাবে ভয়েস, টেক্সড এবং ভিডিও কলিং পরিষেবা প্রদান করবে। হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম, সম্বাদ এবং জিআইএনএস-এর মতো পরিষেবা ও সুনির্দিষ্ট গন্তব্যে ইনক্রিপশন বার্তা প্রেরণের ক্ষেত্রেও ব্যবহার করা যাবে এই অ্যাপ্লিকেশনটিকে। এসএআই’কে নিরাপদ পরিষেবার মাধ্যম হিসেবে সেনাবাহিনীর নিজস্ব কার্যালয়ের ব্যবহার করা যাবে এবং প্রয়োজন মতো সুরক্ষা বৈশিষ্ট্যগুলিকে কাজে লাগানো সম্ভবপর হবে।

আরও পড়ুন -  প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ। মৃত ৫ আশঙ্কাজনক ৫

অ্যাপ্লিকেশনটি সিইআরটি-ইন এমেনেলড অডিটর এবং আর্মি সাইবার গ্রুপ পরীক্ষা করে দেখেছে। কৃত্রিম সম্পত্তি অধিকার, এনআইসি-র পরিকাঠামো নির্মাণ, আইওএস প্ল্যাটফর্মে কাজের ক্ষেত্রে এই অ্যাপ্লিকেশনটি বিশেষ তাপর্যপূর্ণ। এই পরিষেবার মাধ্যমে নিরাপদে বার্তা প্রেরণ করা সম্ভব। সেনাবাহিনীর সমস্ত কাজকর্মে এই পরিষেবা ব্যবহার করা হবে।

আরও পড়ুন -  T20 World Cup 2022: বৃষ্টির পেটে গেলো, অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ম্যাচটিও

প্রতিরক্ষা মন্ত্রী এই অ্যাপের কার্যপ্রণালী পর্যালোচনা করেন। এই অ্যাপ্লিকেশন তৈরি ও দক্ষতার জন্য কর্নেল সাই শঙ্করকে বিশেষ ধন্যবাদ জানান। সূত্র – পিআইবি।

Latest News

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  এই ওয়েব সিরিজ ১৮+ উদ্ধের জন্য। আজকের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img