30 C
Kolkata
Thursday, May 16, 2024

রেলের সমস্ত নন গেজেটেড কর্মচারীদের ২০১৯-২০ অর্থ বর্ষের জন্য ৭৮ দিনের বেতনের সমতূল উৎপাদনশীলতা ভিত্তিক বোনাস দেওয়া হবে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ রেলের সমস্ত নন গেজেটেড কর্মচারীদের ২০১৯-২০ অর্থ বর্ষের জন্য ৭৮ দিনের বেতনের সমতূল বোনাস দেওয়া হবে। এর ফলে ১১,৫৮,০০০ রেল কর্মচারী উপকৃত হবেন। উৎপাদনশীলতা ভিত্তিক এই বোনাস দেওয়ার জন্য ব্যয় হবে ২০৮১ কোটি ৬৮ লক্ষ টাকা।

কেন্দ্রীয় মন্ত্রিসভা ২১শে অক্টোবর রেলের এসংক্রান্ত প্রস্তাবটি অনুমোদন করেছে। এই সিদ্ধান্তে রেল কর্মচারীরা সর্বোচ্চ ১৭,৯৫১ টাকা পাবেন।

আরও পড়ুন -  Summer: সুতি কাপড় গরমে আরাম

আরপিএফ এবং আরপিএসএফ-এর জওয়ানরা ছাড়া বাকি কর্মচারীরা এই বোনাস পাবেন। প্রতি বছর দশেরা/পুজোর ছুটির আগে এই বোনাস দেওয়া হয়। এর ফলে রেল কর্মচারীরা উৎসাহিত হয়ে তাদের কর্মদক্ষতা বাড়াবেন।

এই প্রসঙ্গে বলা যায় ২০১৯-২০-র কর্মকুশলতার জন্য এই অর্থ দেওয়া হলেও এবছর কোভিডের সময়েও রেলের কর্মচারীরা কঠোর পরিশ্রম করছেন। শ্রমিক স্পেশাল ট্রেন, খাদ্য শস্য, সার, কয়লা ইত্যাদি পণ্য পরিবহণ এবং ২০০টি রক্ষাণাবেক্ষণ সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রকল্পের কাজ এই লকডাউনের সময় করা হয়েছে। কোভিড মহামারীর কারণে লকডাউনের এই সময়ে পণ্য পরিবহণকারী ট্রেনগুলির গতি গত বছরের তুলনায় দ্বিগুণ হয়েছে। গত বছরের অক্টোবরের হিসেবে এবছর ১৪ শতাংশ বেশি পণ্য পরিবহণ হয়েছে। রেলের কর্মচারীদের কাজের স্বীকৃতি এবং তাদের পরিবারের সদস্যদের কথা ভেবে এই বোনাস দেওয়া হয়। এর ফলে উৎসবের সময়ে গ্রাহকদের কেনাকানা বৃদ্ধি পাবে যাতে অর্থনীতি চাঙা হবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Video: উঁকি দিচ্ছে যুবতীর গোপন জিনিস, একা দেখে ফেলুন ভাইরাল ভিডিও

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img