39 C
Kolkata
Tuesday, April 23, 2024

নৌ কমান্ডার্স সম্মেলন ২০২০র প্রস্তুতি

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ শুরু হচ্ছে নৌ কমান্ডার্স সম্মেলন ২০২০। চলবে আগামী ২১শে আগস্ট পর্যন্ত। এই সম্মেলনে উপস্থিত নৌসেনা প্রধান নৌসেনার প্রশিক্ষণ, প্রশাসনিক কাজ, মানব সম্পদ, বিভিন্ন বড় ধরনের অভিযান পরিচালন, যুদ্ধবিদ্যা ইত্যাদি বিষয়ে পর্যালোচনা করবেন এবং ভবিষ্যতে এইসব ক্ষেত্রে পদক্ষেপ গ্রহণের বিষয় নিয়ে আলোচনা চলাবেন।

উত্তর সীমান্তে সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে এই সম্মেলন বিশেষ তাৎপর্যপূর্ণ। এরসঙ্গে কোভিড-১৯এর জেরে তৈরি অভূতপূর্ব সমস্যা এবং এই সমস্যা মোকাবিলায় ব্যবস্থাপনা গ্রহণ ও নৌ পরিচালন, নৌ সম্পদ রক্ষণাবেক্ষণ, মানব সম্পদ উন্নয়ন, পরিকাঠামোগত উন্নয়ন ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা চলবে।

আরও পড়ুন -  ১৬ সেপ্টেম্বর মুক্তি, ‘বীরত্ব', ইমন-সালওয়ার

প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং উদ্বোধনী অনুষ্ঠানে নৌ কমান্ডারদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। সম্মেলনে অন্যান্য শীর্ষ আধিকারিকদের সঙ্গে মতবিনিময়ও করবেন তিনি। এই সম্মেলনে সরকারের বিভিন্ন বরিষ্ঠ আধিকারিকদের সঙ্গে নৌ কমান্ডার্সদের আলাপচারিতার সুযোগও থাকছে।

আরও পড়ুন -  বিকিনি এই বয়সে, লজ্জার মাথা খেয়ে এই পোজ দিলেন অভিনেত্রী Ameesha Patel

ডিপার্টমেন্ট অফ মিলিটারি অ্যাফেয়ার্স বা সামরিক বিষয়ক দপ্তর এবং চিফ অফ ডিফেন্স স্টাফ প্রতিষ্ঠার পর এটিই প্রথম নৌ কমান্ডার্স সম্মেলন। এই সম্মেলনে যৌথ পরিকাঠামো, তিন পরিষেবা প্রদানকারীর সমন্বয়ে বিভিন্ন অভিযানের প্রস্তুতি, দক্ষতা উন্নতির জন্য ভারতীয় নৌবাহিনী কার্যকারী পুনর্গঠনের বিষয় নিয়েও আলোচনা করা হবে।

আরও পড়ুন -  Texas School: ফেসবুকে বার্তা পাঠিয়েছিল, টেক্সাসের স্কুলে হত্যার আগে

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর ‘সাগর’ (সমস্ত অঞ্চলের সকলের জন্য সুরক্ষা ও সমৃদ্ধি)সম্পর্কিত দৃষ্টিভঙ্গীর সঙ্গে সমন্বয় বজায় রেখে ভারত প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বৃহত্তর সুরক্ষা বিষয় সম্পর্কেও এই সম্মেলনে আলোচনা চলবে। সূত্র – পিআইবি।

Latest News

Rubel Das: রুবেল খালি গায়ের ছবি দিতেই শ্বেতা লজ্জা পেলেন!

Rubel Das: রুবেল খালি গায়ের ছবি দিতেই শ্বেতা লজ্জা পেলেন! বাংলা টেলিভিশন সিরিয়াল: এক ঝলক। বাংলা টেলিভিশন সিরিয়াল দীর্ঘদিন ধরে বাঙালিদের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img