32 C
Kolkata
Tuesday, June 18, 2024

কলকাতা আঞ্চলিক আউটরিচ ব্যুরো আয়োজিত ‘খাদ্যের দ্বারা অখন্ড ভারত : বাংলার গল্প’ শীর্ষক ওয়েবিনার

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, কলকাতাঃ কলকাতা আঞ্চলিক আউটরিচ ব্যুরো, মেদিনীপুর ফিল্ড আউটরিচ ব্যুরো এবং কলকাতা প্রেস ইনফরমেশন ব্যুরো যৌথভাবে আজ এক ভারত শ্রেষ্ঠ ভারত কর্মসূচির আওতায় ‘খাদ্যের দ্বারা অখন্ড ভারত : বাংলার গল্প’ শীর্ষক বিষয়ে ১ ঘন্টা ব্যাপি একটি ওয়েব ভিত্তিক আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট চলচিত্র নির্মাতা এবং খাদ্য রসিক গৌতম ঘোষ ও বিশিষ্ট সাংবাদিক তথা খাদ্য বিষয়ক লেখক সুরবেক বিশ্বাস বক্তব্য রাখেন।

আরও পড়ুন -  Weight Control: নিয়ন্ত্রণে থাকবে ওজন, আপনার পছন্দের খাবার খেয়েও!

ওয়েবিনারে বাংলার খাবারে বিভিন্ন বৈশিষ্ট্য এবং ভারতের অন্যান্য রাজ্যের খাবারের তুলনায় বাংলার খাবার কিভাবে সকলকে মুগ্ধ করেছে সেই সম্পর্কে মত বিনিময় চলে। উদাহরণ স্বরূপ সুরবেক বিশ্বাস উল্লেখ করেন যে বাংলার খাবারে সর্ষে সংযোগের সঙ্গে দক্ষিণ ভারতীয় খাবারের যোগ রয়েছে। শ্রী গৌতম ঘোষ বলেন, তরকা আসলে পাঞ্জাবীদের খাবার, তবে আজকাল তা বাংলার প্রচলিত খাবার হয়ে উঠেছে।

আরও পড়ুন -  সৈনিক স্কুলে ভর্তির প্রক্রিয়া (শিক্ষাবর্ষ ২০২০-২১)

ওয়েব ভিত্তিক আলোচনা সভাটি যৌথভাবে পরিচালনা করেন মেদিনীপুরের ফিল্ড আউটিচ ব্যুরোর আধিকারিক শ্রী সুদীপ্ত বিশ্বাস এবং কলকাতা ফিল্ড এক্সিজিভিশন আধিকারিক শ্রীমতি সুমিতা চক্রবর্তী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিআইবি কলকাতার অতিরিক্ত মহানির্দেশক শ্রীমতি জেন নামচু। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Earthquake Indonesia: নিহত ৪০, ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ভূমিকম্প

Latest News

স্নেহা পল এবং ভারতী ঝা নতুন ওয়েব সিরিজে অভিনয় করেছেন অন্তরঙ্গ দৃশ্যে, ভিডিওতে এখন ঝড় চলছে- Updated Web Series

স্নেহা পল এবং ভারতী ঝা নতুন ওয়েব সিরিজে অভিনয় করেছেন অন্তরঙ্গ দৃশ্যে, ভিডিওতে এখন ঝড় চলছে- Updated Web Series.  ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img