32 C
Kolkata
Monday, April 29, 2024

Sourav Ganguly: সৌরভ গাঙ্গুলী BCCI-এর সভাপতি পদ থেকে ইস্তফা দিতে পারেন, সোশ্যাল মিডিয়ায় জল্পনা

Must Read

 জল্পনার পরিসমাপ্তি ঘটিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদ থেকে খুব শীঘ্রই ইস্তফা দিতে পারেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় আলোচনার অন্যতম কেন্দ্র বিন্দু হয়ে দাঁড়িয়েছে। এমনিতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলীর কার্যকালের মেয়াদ শেষ হতে চলেছে।

উল্লেখ্য, ২০১৯ সালে তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের এই গুরুদায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী এই পদে কোন ব্যক্তি সর্বোচ্চ তিন বছর থাকতে পারেন।

আরও পড়ুন -  আত্মঘাতী হল এক যুবক

নভেম্বরে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে চুক্তির মেয়াদ উত্তীর্ণ হতে চলেছে সৌরভ গাঙ্গুলীর। চলতি বছরেই বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার(আইসিসি) নতুন প্রেসিডেন্ট নিয়োজিত হবে। বর্তমানে আইসিসির প্রেসিডেন্ট পদে নিয়োজিত রয়েছেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার গ্রেগ বার্কলে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে এই গুরুত্বপূর্ণ পদের মেয়াদ উত্তীর্ণ হতে চলেছে। সাধারণ মানুষ থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, আসন্ন দিনে বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার সভাপতি হতে পারেন সৌরভ গাঙ্গুলী। সেই উদ্দেশ্যে খুব শীঘ্রই বিসিসিআইয়ের গুরুত্বপূর্ণ পদ ছাড়তে পারেন।

আরও পড়ুন -  Actor Puneet Rajkumar: মাত্র ৪৬ বছরেই চলে গেলেন অভিনেতা পুনিত রাজকুমার

বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার নিয়ম অনুযায়ী কোন ব্যক্তি একই সাথে দুটি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ থাকতে পারবে না। অর্থাৎ আইসিসির সভাপতি পদে লড়াই করতে হলে বিসিসিআইয়ের গুরুত্বপূর্ণ সিংহাসন ছাড়তে হবে মহারাজকে। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, সেই কারণে বিসিসিআইয়ের সভাপতি হিসেবে নিজের মেয়াদ কিছুদিন থাকতেই তিনি গুরুত্বপূর্ণ পদ থেকে ইস্তফা দেবেন।

আরও পড়ুন -  কেভিআইসি-র ই-পোর্টাল ক্ষমতায়িত কুম্ভকারদের জীবনে আগেই দীপাবলি নিয়ে এসেছে

সূত্রের খবর, আইসিসির এই গুরুত্বপূর্ণ পদে সৌরভ গাঙ্গুলীকে দেখতে চান একাধিক নির্বাচকরা। জানা গেছে, আসন্ন নির্বাচনে তারা বর্তমান প্রেসিডেন্ট গ্রেগ বার্কলেকে নয় বরং সৌরভ গাঙ্গুলীকে সমর্থন জানাতে প্রস্তুত। আইসিসির এই গুরুত্বপূর্ণ সিংহাসন দখল করতে কমপক্ষে নির্বাচকদের ৫১% সমর্থনের প্রয়োজন।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img