26 C
Kolkata
Wednesday, July 3, 2024

Petrol Price: কলকাতায় কত পেট্রোলের দাম? আপডেট দেখুন

Must Read

Petrol Price: কলকাতায় কত পেট্রোলের দাম? আপডেট দেখুন। 

অপরিশোধিত তেলের দাম (Petrol Price) মাসের শেষে কমেছে। শুক্রবার অপরিশোধিত তেলের দাম এক ধাক্কায় কমে গেল। কত কমেছে? আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দামের পতন গত ৭ দিনের মধ্যে সর্বনিম্ন। অপরিশোধিত তেলের দামের এই পতন আশা জাগাচ্ছে দেশের বাজারে পেট্রোল এবং ডিজেলের দাম কমার।

আন্তর্জাতিক বাজারের উপরেই নির্ভর করে দেশে পেট্রোল ও ডিজেলের দাম। ভারত বহুল পরিমাণে তেল আমদানি করে। বিশ্ব বাজারে যদি অপরিশোধিত তেলের দাম বাড়ে তাহলে দেশেও পেট্রোল ও ডিজেলের দাম বাড়তে থাকে সমান ভাবে।

আরও পড়ুন -  আবার বলিউডে দুঃসংবাদ, কিংবদন্তি পরিচালক পৃথিবীকে বিদায় জানালেন

বিশেষজ্ঞদের মতে, যদি নির্বাচনের পর আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম একটানা ৮০ ডলারের নীচে থাকে, তাহলে ভারতীয় বাজারে কমতে পারে পেট্রোল এবং ডিজেলের দাম। শুধু অপরিশোধিত তেলের দাম কমলেই হবে না। ডলারের থেকে রুপিকে শক্তিশালী হতে হবে। বিভিন্ন রাজ্যে করের হারের উপরেও নির্ভর করে জ্বালানির দাম।

আরও পড়ুন -  first Lakshmi Pujo: মা ও মেয়ের একসাথে প্রথম লক্ষ্মী পুজো

রোজ সকাল ৬ টা নাগাদ বিভিন্ন জ্বালানি তেলের সংস্থাগুলির তরফে পেট্রোল ও ডিজেলের দাম আপডেট দেয়। কিন্তু শুক্রবার গোটা দেশের কোনো শহরেই জ্বালানির দামে কোনো ফারাক চোখে পড়েনি। কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম রয়েছে ১০৩.৯৩ টাকা। ডিজেলের দাম রয়েছে ৯০.৭৪ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম সবথেকে চড়া।

বাণিজ্য নগরীতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.১৯ টাকা, ডিজেলের দাম ৯২.১৩ টাকা।

নয়াদিল্লিতে প্রতি লিটার পেট্রোল এর দাম ৯৪.৭৬ টাকা, ডিজেলের দাম ৮৭.৬৬ টাকা। অন্য মেট্রো শহরগুলির তুলনায় নয়াদিল্লিতে জ্বালানির দাম কম রয়েছে। এদিকে চেন্নাইতে পেট্রোলের দাম লিটার প্রতি ১০০.৭৩ টাকা, ডিজেলের দাম ৯২.৩২ টাকা। হায়দ্রাবাদে জ্বালানির দাম দেশের মধ্যে সবথেকে বেশি।

আরও পড়ুন -  Rihanna: বেবি বাম্প নিয়ে ফটোশুট গায়িকা রিহানা, মুহূর্তে ভাইরাল ছবি

এখানে লিটার প্রতি পেট্রোলের দাম ১০৭.৩৯ টাকা, ডিজেলের দাম ৯৫.৬৩ টাকা। নয়ডাতে শুক্রবার পেট্রোলের দাম প্রতি লিটার ৯৪.৮১ টাকা, ডিজেলের দাম লিটার প্রতি ৮৭.৯৪ টাকা। এই হলো আজকের পেট্রোল এবং ডিজেলের আপডেট।

Latest News

Local Train: জেনে নিন হাওড়া ডিভিশনে ট্রেনের নতুন সময়সূচি, ৮ দিনের বিরাট বদল

Local Train: জেনে নিন হাওড়া ডিভিশনে ট্রেনের নতুন সময়সূচি, ৮ দিনের বিরাট বদল। আবার দুর্ভোগে পড়তে চলেছে সাধারণ রেলযাত্রীরা। পূর্ব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img