34 C
Kolkata
Wednesday, June 26, 2024

LPG Gas Cylinder: আপডেট সরকারের তরফে, গ্যাস সিলিন্ডার নিয়ে

Must Read

LPG Gas Cylinder: আপডেট সরকারের তরফে, গ্যাস সিলিন্ডার নিয়ে। 

আগামী ১ লা জুন থেকে একটি নিয়মে বড়সড় পরিবর্তন হতে চলেছে। এলপিজি গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder) গ্রাহক তাদের বায়োমেট্রিক যাচাই করে ই কেওয়াইসি করানোর নির্দেশ দিয়েছিলো সরকার। সংশ্লিষ্ট ডিলারের কাছে গিয়ে বায়োমেট্রিকের প্রমাণ দিয়ে করাতে হবে ই কেওয়াইসি। না হলে বড় সমস্যার মুখে পড়তে পারেন গ্রাহকরা। আবার এসেছে আপডেট।

জানা গিয়েছিল, বায়োমেট্রিকের প্রমাণ দিয়ে ই কেওয়াইসি না করালে এলপিজি গ্যাস সিলিন্ডার দেওয়া বন্ধ হয়ে যাবে। এ বিষয়ে এবার সরকারের তরফে এল বড় আপডেট। জানা যাচ্ছে, বায়োমেট্রিক যদি যাচাই না করা হয় তাহলেও এখুনি ভর্তুকি বন্ধ হবে না।

আরও পড়ুন -  দাম কমলো রান্নার গ্যাসের, কিছুটা স্বস্তি পেল মানুষ

গ্রাহকদের চিন্তিত হওয়ার কারণ নেই। আরো জানা গিয়েছে, গ্রাহকদের বাড়ি বাড়ি সিলিন্ডার ডেলিভারি দেওয়ার সময়েই ডেলিভারি কর্মীরা যাচাই করতে পারে বায়োমেট্রিক।
কীভাবে করতে হবে ই কেওয়াইসি?

তেল সংস্থার তরফে জানানো হয়েছে, ই কেওয়াইসি করাতে অথবা আধার লিঙ্ক করাতে কোনো টাকা পয়সা দরকার নেই। প্রয়োজন মতো ইন্ডিয়ান অয়েলের অ্যাপ ডাউনলোড করে তার মাধ্যমেও আধার যাচাই করে ই কেওয়াইসি করানো যেতে পারে। আবার ইচ্ছা হলে গ্যাস ডিলারের কাছে গিয়েও আধার যাচাই করিয়ে ই কেওয়াইসি করা যেতে পারে। এ বিষয়ে সব গ্যাস ডিলারদেরই আগেই নির্দেশ দিয়েছে সরকারের তরফে।

আরও পড়ুন -  LPG: দাম কমে গেল LPG গ্যাস সিলিন্ডারের, দামের তালিকা দেখুন

ই কেওয়াইসি করানোর জন্য একটি ফর্ম পূরণ করতে হবে গ্রাহকদের। ফর্মে উল্লেখ করতে হবে নিজের নাম, গ্রাহক নম্বর, স্বামী অথবা বাবার নাম সহ ঠিকানার প্রমাণ পত্র। তার জন্য আধার অথবা ভোটার কার্ড বা ড্রাইভিং লাইসেন্স এর মতো নথির জেরক্সও জমা দিতে পারে যাবে।

আরও পড়ুন -  Donald Trump: টুইটারে ফের স্বমহিমায় দেখা যেতে পারে ডোনাল্ড ট্রাম্পকে

ই কেওয়াইসির মাধ্যমে গ্যাস সিলিন্ডারের সাথে বায়োমেট্রিক লিঙ্ক করা হবে। তার ফলে গ্যাস সিলিন্ডার নিয়ে দুর্নীতি হবে না। মানুষ যেমন সঠিক সময়ে গ্যাস সিলিন্ডার পাবেন, আবার তেমনি ডিস্ট্রিবিউটরদের কালোবাজারিও বন্ধ হয়ে যাবে।

ট্যাগঃ
ই কেওয়াইসি, এলপিজি গ্যাস সিলিন্ডার, নতুন নিয়ম

Latest News

Sofia Ansari Video: সোফিয়া আনসারী শাড়িতে হিন্দি গানে সাহসী নাচ দেখালেন, ভাইরাল সোশ্যাল মিডিয়াতে

Sofa Ansari Video: সোফিয়া আনসারী শাড়িতে হিন্দি গানে সাহসী নাচ দেখালেন, ভাইরাল সোশ্যাল মিডিয়াতে। বর্তমানে ইনস্টাগ্রাম সেনসেশন সোফিয়া আনসারী আবার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img