চালু হচ্ছে নতুন ৩ জোড়া ট্রেন, দিঘা যাওয়া আরও সহজ, জানুন সব কিছু তথ্য

চালু হচ্ছে নতুন ৩ জোড়া ট্রেন, দিঘা যাওয়া আরও সহজ, জানুন সব কিছু তথ্য। 

কম দূরত্বে কম খরচে বাঙালির প্রিয় জায়গা হচ্ছে দীঘা। যখন ঘুরতে যাওয়ার কথা আসে প্রথমে আসে সেই দীঘার কথা।

রাজ্যের এই সৈকত নগরীর কথা উঠে আসে বারবার মানুষের মনে। সারা বছর ধরে দীঘাই পর্যটকদের আনাগোনা সব চেয়ে বেশি। ছুটির দিন হলে সেই দীঘা চলো। পিক সিজনে গেলে থাকার জন্য হোটেলের ঘর খুঁজে পাওয়াই দুষ্কর হয়।

আবার সেই সাথে যাতায়াতের ক্ষেত্রেও অসুবিধা হয়।

আরও পড়ুন -  Janhvi Kapoor: হট লুক, উন্মুক্ত ক্লিভেজ, জাহ্নবী নেটিজেনদের ঘুম কাড়লেন!

ট্রেনে অথবা বাসের টিকিট কাটার জন্য উপচে পড়া ভিড়। এই সব সমস্যা সামাল দেওয়া জন্য তিন জোড়া স্পেশাল ট্রেন চালু করার সিদ্ধান্ত নিয়েছে। এখন দীঘা যাওয়ার জন্য পেয়ে যাবেন নতুন ট্রেন। মালদায় থাকেন যারা, তারাও এক ট্রেনে আসতে পারবেন দীঘা।

এবারে পড়েছে খুব বেশি গরম। সেই জন্য স্কুলের ছুটি এগিয়ে নিয়ে আসা হয়েছে। আগামী সোমবার থেকে গরমের ছুটি পড়ছে। বেসরকারি স্কুলগুলোতেও ছুটি দেওয়া হবে বলে আশা করা যাচ্ছে। শীত, গ্রীষ্ম অথবা বর্ষা, সুযোগ পেলেই মানুষ ঘুরতে ভালোবাসেন বিশেষ করে বাঙালিরা।

আরও পড়ুন -  Aparajito: ছবি মুক্তির আগেই যোগ্য সম্মান পেলেন জিতু, ‘অপরাজিত’

তিন জোড়া নতুন ট্রেনের মাধ্যমে এই কাজ আরও সহজ হয়েছে। কোন কোন রুটে শুরু হচ্ছে দীঘা যাওয়ার নতুন রেল পরিষেবা?

সাঁতরাগাছি এবং মালদা থেকে দীঘা যাওয়ার সামার স্পেশাল রেল সার্ভিস চালু করছে।

সাঁতরাগাছি থেকে দুই জোড়া ট্রেন। সাঁতরাগাছি-দিঘা এবং দিঘা-সাঁতরাগাছি রুটে চলবে বিশেষ এই ট্রেনগুলি। শনিবার সাঁতরাগাছি থেকে দীঘা স্পেশাল ট্রেন ছাড়বে সকাল ৯.১০ মিনিটে। দিঘায় পৌঁছোবে ১২.৪৫ মিনিটে। আবার অন্য একটি ট্রেন থাকবে রবিবার। এই দিন ট্রেনটি সকাল ৮.১০ মিনিটে সাঁতরাগাছি থেকে ছাড়বে। দীঘা পৌঁছোবে সকাল ১১.৫৫ মিনিটে। ফিরে আসবে সেই দিনে।

আরও পড়ুন -  মান্থলি'র সাথে কাটা যাবে দৈনিক টিকিটও, নতুন নিয়ম পূর্ব রেলের

মালদার থেকে দীঘা যাওয়ার স্পেশাল ট্রেন ২০ এপ্রিল, ২০২৪ থেকে ২৯ এপ্রিল, ২০২৪ তারিখ পর্যন্ত চলবে। প্রতি শনিবার দুপুর ১.২৫ মিনিটে মালদা টাউন থেকে ট্রেন ছাড়বে। দীঘায় পৌঁছাবে পরের দিন রাত ২টোয়। ২১ তারিখে দীঘা থেকে মালদা ফিরবে ট্রেন। প্রতি রবিবার ভোর ৫টায় দীঘা থেকে ছাড়বে মালদা ফেরার স্পেশাল ট্রেনগুলি।

ট্যাগঃ
দিঘা, দিঘা সামার স্পেশাল ট্রেন, দিঘা ট্রেন, স্পেশাল ট্রেন, সামার স্পেশাল ট্রেন

Leave a Comment