37 C
Kolkata
Friday, May 3, 2024

Driving Licence Rule: নতুন নিয়ম জারি করল কেন্দ্র, ড্রাইভিং লাইসেন্স নিয়ে

এই পদ্ধতিতে আবেদন করতে হবে। এখন যদি ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন পড়ে কোন ব্যক্তির।

Must Read

এখন ভারতে প্রচুর মানুষের কাছে আছে গাড়ি। এই গাড়ি চালানোর জন্য প্রয়োজন ড্রাইভিং লাইসেন্সের। আঞ্চলিক পরিবহন অফিসে মানে আরটিও তে গিয়ে খুব সহজেই এই ড্রাইভিং লাইসেন্স পেয়ে যাবেন।

এবার ড্রাইভিং লাইসেন্স পাওয়ার নিয়ম অনেকটাই সরল করেছে কেন্দ্রীয় সরকার। এখন ড্রাইভিং টেস্টের প্রয়োজন হয় না। প্রয়োজনীয় শর্তে পরিবর্তন অনুযায়ী এখন আরটিও তে গিয়ে যে কোন মানুষ ড্রাইভিং লাইসেন্সের জন্য পরীক্ষা দিতে পারবেন।

আরও পড়ুন -  আটক, জনপ্রিয় অভিনেত্রী হুমায়রা হিমুর প্রেমিক

কিন্তু সব মানুষকে আরটিও তে গিয়ে পরীক্ষা দিতে হয় না। কেন্দ্রীয় সড়ক ও পরিবহন দপ্তর এই নতুন নির্দেশগুলি ঘোষণা করেছে। এগুলির কাজ শুরু হয়েছে। বড় স্বস্তির বিষয় হয়ে উঠেছে সকলের জন্য।
মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এখন আর ড্রাইভিং লাইসেন্স পেতে আরটিওতে পরীক্ষার জন্য অপেক্ষা করতে হবে না। যেকোন স্বনামধন্য ড্রাইভিং প্রশিক্ষণ ইনস্টিটিউটের থেকে ড্রাইভিং লাইসেন্সের জন্য নিবন্ধন করতে পারেন।

আরও পড়ুন -  Bhojpuri Song: সবুজ ক্ষেতের মাঝে নিরাহুয়াকে কামনা করলেন আম্রপালি

আবেদনকারীরা প্রয়োজনীয় পরীক্ষায় উত্তীর্ণ হলেই, সেই স্কুল থেকে একটি শংসাপত্র পেয়ে যাবেন। এই সার্টিফিকেটের ভিত্তিতে আবেদনকারী ড্রাইভিং লাইসেন্স পেয়ে যেতে পারে।

যারা ড্রাইভিং শেখাচ্ছেন তাদের কিছু বিষয়ে মাথায় রাখতে হবে। যদি দুই চাকার গাড়ির পরীক্ষা নেন তাহলে কিন্তু নূন্যতম এক একর জমি গ্রহণ করতে হবে।

চার চাকার গাড়ি, মাঝারি গাড়ির জন্য আপনার ঐ এক একর জমিতে কাজ হয়ে যাবে। যদি ভারী গাড়ির জন্য প্রশিক্ষণ দেন। পরীক্ষার বন্দোবস্ত করেন, তাহলে নূন্যতম ২ একর জমি দরকার লাগবে। এই কোর্স চালানোর জন্য ৪ সপ্তাহ ২৯ ঘণ্টা সময় দেওয়া হবে।

আরও পড়ুন -  Gantchora: নায়কের হাত লেগে সিঁদুর উড়ে এসে পড়ল নায়িকার কপালে, ট্রোল গাঁটছড়া

২১ ঘন্টার জন্য যেকোনো ব্যক্তিকে ভালো রাস্তা, খারাপ রাস্তা, মহাসড়ক, শহরের রাস্তা, গ্রামের রাস্তা, পার্কিং, রিভার্স পার্কিং, পাহাড়ের উপরে ও নিচে গাড়ি চালানো শিখতে হবে। আবার ভারতের সমস্ত ট্রাফিক আইন জানতে হবে।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img