34 C
Kolkata
Friday, May 17, 2024

Bank Holiday: ব্যাংক বন্ধ থাকবে ১৫ দিন, বছরের দ্বিতীয় মাসে

ব্যাংক ছুটির থাকা সম্ভাবনা বহু রাজ্যে ফেব্রুয়ারি মাসে।

Must Read

২০২৪ সালের ফেব্রুয়ারি মাস কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে। ২০২৪ একটি অধিবর্ষ হতে চলেছে, সেই জন্য ফেব্রুয়ারি মাসে ২৯ দিন রয়েছে। এই মাসে ১১ দিন ব্যাংকের শাখায় কোন কাজ হবে না।

ফেব্রুয়ারি মাসে ব্যাংক সম্পর্কিত কাজ থাকে তাহলে এই মাসটা আপনার জন্য খুব ভালো মাস নয়। তার কারণ হলো ১৮ দিনের মধ্যেই আপনার কাজ নিষ্পত্তি করতে হবে। ফেব্রুয়ারি মাসে কোন কোন দিন ব্যাংক ছুটি থাকবে।

আরও পড়ুন -  Bank Holiday List: ব্যাঙ্ক বন্ধ থাকবে ১৪ দিন, নতুন বছরের প্রথম মাসেই, তালিকা রইলো ছুটির দিনের

ফেব্রুয়ারি মাসের প্রথম ছুটি হবে চার তারিখে কারণ এই দিনটির রবিবার। ১০ ফেব্রুয়ারি দ্বিতীয় শনিবার হওয়ার কারণে ব্যাংক ছুটি থাকবে। আবার ১১ ফেব্রুয়ারি রবিবার হওয়ার কারণে সারা দেশে ব্যাংক বন্ধ থাকবে। ১৪, ১৫ ও ১৮ই ফেব্রুয়ারি থাকবে ছুটি।

আরও পড়ুন -  গুজরাটে এবার ২১শে জুলাইয়ের ভাষণ দেবেন মমতা, ভার্চুয়াল ভাবে শোনানো হবে

বসন্ত পঞ্চমী সরস্বতী পূজা পালিত হবে ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে। সেই জন্য পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও উড়িষ্যায় ব্যাংকে ছুটি। অপরদিকে, ১৫ তারিখ মণিপুরের ব্যাংক ছুটি থাকবে, লুই লাগাই নি অনুষ্ঠান পালন হওয়ার জন্য।

১৮ই ফেব্রুয়ারি রবিবার হওয়ার কারণে ব্যাংক বন্ধ থাকবে।

১৯ ফেব্রুয়ারি ছত্রপতি শিবাজী জয়ন্তী হওয়ার জন্য ব্যাংক ছুটি থাকবে মহারাষ্ট্রে। ২০ ফেব্রুয়ারি অরুনাচল প্রদেশ ও মিজোরাম দিবস হওয়ার কারণে ব্যাংক ছুটি থাকবে এই দুটি রাজ্যে। ২৪ ফেব্রুয়ারি চতুর্থ শনিবার হওয়ার কারণে ব্যাংক বন্ধ।

আরও পড়ুন -  তালিবান শাসনে আফগান মহিলাদের কি হবে ? বড়ো ঘোষণা তালিবান মুখপাত্রের

আবার ২৫ ফেব্রুয়ারি রবিবার হবার কারণে ব্যাংক ছুটি থাকবে। ২৬ শে ফেব্রুয়ারি অরুণাচল প্রদেশে নিয়কুমের জন্য সেখানে ব্যাংক ছুটি থাকবে। কিন্তু অন্যান্য জায়গায় ব্যাংক খোলা।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img